মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
পুলিশ ও র‍্যাব এর যৌথ অভিযানে উদ্ধার হলো মহাসিন স্কুলের প্রধান শিক্ষকের পূত্র শাফিন বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড আজ কেসিসির সাবেক কাউন্সিলর পিন্টুর বাসভবনে হামলার সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে পানি সংরক্ষণের জলাধার বিতরণ খুলনার দিঘলিয়া উপজেলার প্রার্থীদের মনোনয়নপত্র জমা ছোট পর্দার অভিনেতা রুমির ইন্তেকাল প্রচণ্ড দাবদাহে খুলনায় কেএমপি কমিশনারের উদ্যোগে বিশুদ্ধ খাবার পানি, জুস ও স্যালাইন বিতরণ খুলনা আড়ংঘাটা বাইপাস আকমলের মোড়ে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার আইজিপি কাপ ক্রিকেটে পুলিশ স্টাফ কলেজ তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন এবং খুলনা রেঞ্জ রানার আপ

স্বর্ণের দাম ভরিতে দুই হাজার ২৩৩ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ

খুলনার কাগজ
  • আপডেট সময় : শনিবার, ৭ জানুয়ারি, ২০২৩
কাগজ রিপোর্ট।।দেশের বাজারে স্বর্ণের দাম আরেক দফা বেড়েছে। ভালো মানের স্বর্ণের দাম ভরিতে দুই হাজার ২৩৩ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। দেশের বাজারে এটি স্বর্ণের দামের রেকর্ড।
আজ শনিবার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের নতুন দাম ঘোষণা করে। আগামীকাল রবিবার থেকে স্বর্ণের নতুন দর কার্যকর হবে।
এর আগে গত ২৯ ডিসেম্বর এক দফা বাড়ে স্বর্ণের দাম। এ সময় ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ৮৮ হাজার ৪১৩ টাকা। এতদিন দেশের বাজারে এটাই ছিল সর্বোচ্চ দাম। এই রেকর্ড ভেঙে নতুন উচ্চতায় পৌঁছেছে স্বর্ণের দাম।
বাজুসের ঘোষণা অনুযায়ী, ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৯০ হাজার ৭৪৬ টাকা, যা আগে ৮৮ হাজার ৪১৩ টাকা।
এছাড়া ২১ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম  দুই হাজার ২১৬ টাকা বাড়িয়ে ৮৬ হাজার ৬০৫ টাকা নির্ধারণ করা হয়েছে, যা আগে ছিল ৮৪ হাজার ৩৮৯ টাকা।
এখন থেকে ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৭৪ হাজার ২৪১ টাকায় বিক্রি হবে, যা আছে ছিল ৭২ হাজার ৩১৭ টাকা। এ মানের স্বর্ণের ভরিতে বেড়েছে এক হাজার ৯২৪ টাকা।
সনাতনি স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৫৭৪ টাকা বাড়িয়ে ৬১ হাজার ৮৭৮ টাকা নির্ধারণ করা হয়েছে, যা আগে ছিল ৬০ হাজার ৩০৩ টাকা।
স্বর্ণের পাশাপাশি বাড়ানো হয়েছে রূপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রূপার দাম ১৯৯ বাড়িয়ে এক হাজার ১ হাজার ৭১৫ টাকা করা হয়েছে। ২১ ক্যারেটের রূপার দাম ১৯৮ টাকা বাড়িয়ে এক হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম ১৭৫ টাকা বাড়িয়ে এক হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ১১৭ টাকা বাড়িয়ে ভরি ১ হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।।
Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park