রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন

সুন্দরবন থেকে হরিণের মাংস,বন্দুকের গুলিসহ শিকারি আটক

খুলনার কাগজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি, ২০২৩

নিজস্ব প্রতিবেদক।।সুন্দরবনের নীলকমল অভয়ারণ্য এলাকা থেকে হরিণের মাংস, বন্দুকের গুলিসহ হিরু আকন নামের এক শিকারিকে আটক করেছে বন বিভাগ। গত বুধবার সন্ধ্যায় একটি ট্রলারসহ তাকে আটক করা হয়। পরে ট্রলার থেকে প্রায় ২০ কেজি হরিণের মাংস, একটি হরিণের চামড়া, বন্দুকের ১৯ রাউন্ড তাজাগুলি, লাইসেন্সের ফটোকপি, একটি চাপাতি, হরিণ ধরার ফাঁদ উদ্ধার করা হয়।

আটক হিরু আকন বরগুনা জেলার তালতলা গ্রামের মালেক আকনের ছেলে। বৃহস্পতিবার তাকে কারাগারে পাঠানো হয়েছে।

সুন্দরবনের নীলকমল অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জহিরুল ইসলাম জানান, বুধবার বিকালে অভয়ারণ্য এলাকার পুটনীর দ্বীপে টহল দেওয়ার সময় চরে হরিণ ধরার ফাঁদ দেখতে পান। কিছু সময় পর দেখা যায়, ৪/৫ জন ব্যক্তি ফাঁদের দিকে এগিয়ে যাচ্ছেন। তাদের একজনের হাতে বন্দুক এবং একজনের হাতে রাম দা ছিলো। বনরক্ষীদের উপস্থিতি টের পেয়ে শিকারীদের কয়েকজন বনের ভেতরে, একজন ট্রলার নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় ট্রলার ধাওয়া করে হিরু আকনকে আটক করা হয়। ওই ট্রলারের ভেতর থেকেই হরিণের মাংস, চামড়া, বন্দুকের গুলি, হরিণ ধরার ফাঁদ উদ্ধার করা হয়।

তিনি জানান, জিজ্ঞাসাবাদে হিরু আকন জানিয়েছে, বন্দুকধারী ব্যক্তির নাম আবদুল মালেক। তার বাড়ি খুলনা নগরীর মুসলমানপাড়া এলাকায়, রামদা ধারী ব্যক্তির নাম মো. মামুন। তাদের বিরুদ্ধে বন আইনে মামলার প্রস্তুতি চলছে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park