সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন
শিরোনাম :
বটিয়াঘাটায় কৃষি ব্যাংক কর্তৃক গ্রাহক সেবা উন্নয়ন বিষয় মতবিনিময় সভা ইবাদত বন্দেগী আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র শবে বরাত পালিত বাংলাদেশের বিচারকাজ পর্যবেক্ষণ করলেন ভারতের প্রধান বিচারপতি গর্ভের সন্তানের লিঙ্গ পরিচয় প্রকাশ করা যাবে না: হাইকোর্ট বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৫০ নারী, গেজেট মঙ্গলবার পাইকগাছায় ৫০০’গ্রাম গাঁজা সহ আটক-২ অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ সরদার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) প্রাপ্তির জন্য নির্বাচিত খুলনায় ভয়াবহ অগ্নিকাণ্ডে চারটি দোকান ভস্মীভূত কুরআন ও দ্বীনি শিক্ষা শিক্ষার্থীদের ধর্মীয় মূল্যবোধের আদর্শ নাগরিক গড়ে তুলবে ; শেখ জুয়েল এমপি নগরীতে মোটরসাইকেলের ধাক্কায় যুবক নিহত

সিপিবি’র পল্টন হত্যাকাণ্ডের ২২তম বার্ষিকী পালিত

খুলনার কাগজ
  • আপডেট সময় : শনিবার, ২১ জানুয়ারি, ২০২৩

নিজস্ব প্রতিবেদক।।বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) খুলনা জেলা কমিটির উদ্যোগে শুক্রবার (২০ জানুয়ারি) পল্টন হত্যাকাণ্ডের ২২তম বার্ষিকী নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়। পল্টন হত্যাকা-ে শহীদ কমরেড হিমাংশু মন্ডলের সমাধিস্থলে বটিয়াঘাটা বসুরাবাদ সকাল ৯টায় শহীদদের স্মরণে স্মৃতিসৌধের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়। বিকেল ৩টায় কেন্দ্রীয় সদস্য ও জেলা সভাপতি কমরেড মনোজ দাশের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় সদস্য ও খুলনা জেলা সাধারণ সম্পাদক কমরেড এস এ রশীদের পরিচালনায় এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশের শুরুতে কমরেড হিমাংশু ম-লের সমাধিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), যুব ইউনিয়ন ও ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন গণসংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিপিবি নেতা ও বটিয়াঘাটা উপজেলা ভাইস চেয়ারম্যান কমরেড নিতাই গাইন, সিপিবি উপজেলা সভাপতি কমরেড অশোক সরকার, ডুমুরিয়া উপজেলা সভাপতি কমরেড চিত্তরঞ্জন গোলদার, দাকোপ উপজেলা সভাপতি কমরেড কিশোর রায়, খুলনা মহানগর সাধারণ সম্পাদক কমরেড এড. নিত্যানন্দ ঢালী, রূপসা উপজেলা সভাপতি কমরেড শেখ আব্দুল হালিম, জেলা সদস্য কমরেড সমীরণ গোলদার, কমরেড প্রকৌশলী সুখেন রায়, কমরেড শাহিনা আক্তার, কমরেড প্রীতিষ ম-ল, কমরেড এড. সন্দীপ রায়, কমরেড সুব্রত কু-ু, এড. টিইউসি জেলা সভাপতি এইচ এম শাহাদাৎ, শ্রমিকনেতা রঙ্গলাল মৃধা, সোনাডাঙ্গা থানা সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড নিতাই পাল, খালিশপুর থানা সভাপতি কমরেড হুমায়ুন কবির, মহানগর সহ-সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রাসেল, ডুমুরিয়া উপজেলা সাধারণ সম্পাদক কমরেড পূর্ণেন্দু বিশ্বাস, বটিয়াঘাটা উপজেলা সাধারণ সম্পাদক কমরেড নীহার গোলদার, সিপিবি নেতা কমরেড ফজলুল হক, নারায়ণ জোতদার, শহীদ হিমাংশু ম-লের ছেলে কল্লোল ম-ল, যুবনেতা ধীমান বিশ্বাস, আফজাল হোসেন রাজু, মৌফারশের আলম লেনিন, রামপ্রসাদ রায়, মিঠুন ম-ল, মোঃ আকবর হোসেন, ছাত্র নেতা সৌমিত্র সৌরভ, শাইমা আলী প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ২০০১ সালে পল্টনে সিপিবি যখন দ্বি-দলীয় মেরুকরণের বাইরে সমাবেশে বাম বিকল্প গড়ার আহ্বান করেছিল তখনই সাম্প্রদায়িক শক্তি বোমা বর্ষণ করে শুধু সিপিবি নয় বাম প্রগতিশীল শক্তিকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল, কিন্তু কমিউনিস্টদের বোমা মেরে হামলা করে নিশ্চিহ্ন করা যায় না। বৃটিশ আমল থেকে যারা কমিউনিস্টদের ধ্বংস করতে চেয়েছিল, তারাই নিশ্চিহ্ন হয়েছে। বামপন্থীরা কোনো অন্যায়কে প্রশ্রয় দেয়না আবার তাদের উপর হত্যা-জুলুম-নির্যাতনকারীকে ছেড়ে দেয়না।

সমাবেশ শেষে বসুরাবাদ হতে পদযাত্রা শুরু করে বটিয়াঘাটা বাজারে এসে শেষ হয়। -খবর বিজ্ঞপ্তি

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park