রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:৫৩ অপরাহ্ন

সাতক্ষীরার উকসা সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

খুলনার কাগজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৫ জানুয়ারি, ২০২৩

এস জামান।।বাংলাদেশ ও ভারত দু’দেশের সীমান্তে চোরচালান ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে এক সাথে কাজ করার লক্ষে বিজিবি ও বিএসএফ এর ব্যাটালিয়ন কমান্ডার পর্যায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার(৫ জানুয়ারি) বেলা সোয়া ১১টায় সাতক্ষীরার কালিগঞ্জের উপজেলার উকসা সীমান্তের উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় এ বৈঠক।

সাতক্ষীরাস্থ নীলডুমুর ব্যাটালিয়নের আয়োজনে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে অনুষ্ঠিত এই পতাকা বৈঠকে ১১ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সাতক্ষীরার নীলডুমুরস্থ বিজিবি ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল কামরুল আহসান ও ১৫ সদস্যের ভারতীয় প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কলকাতাস্থ বিএসএফ ১১৮ ব্যাটালিয়নের কমান্ডেন্ট শ্রী রাজেস কুমার ত্রিপাটি।

পতাকা বৈঠকের শুরুতে একে অপরকে ফুলেল শুভেচ্ছা জানানোর পর দুই দেশের মধ্যে সীমান্ত আইন নিয়ে আনুষ্ঠানিকভাবে বৈঠক শুরু হয়। সৌহাদ্যপূর্ন পরিবেশে অনুষ্ঠিত এক ঘন্টার এ পতাকা বৈঠকে সাতক্ষীরার নীলডুমুরস্থ বিজিবি ১৭ ব্যাটালিয়নের অধিনায়কের নেতৃত্বে ভারপ্রাপ্ত এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন শাহ রেজা আল-ফামিসহ ১১ জন ও ভারতের কলকাতাস্থ বিএসএফ ১১৮ ব্যাটালিয়নের কমান্ডেন্টের নেতৃত্বে ডেপপুটি কমাড্যান্ট সোয়েব সিংসহ ১৫ জন অংশ গ্রহণ করেন।

পতাকা বৈঠকে ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান ও অনুপ্রবেশ ঠেকাতে যেথৈ ভাবে কাজ করবে বলে একমত পোষন করে বিজিবি ও বিএসএফ। আন্তর্জাতিক সীমান্ত আইন মেনে সকল সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করার অঙ্গিকারও ব্যক্ত করেন তারা।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park