বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন
শিরোনাম :

সাতক্ষীরায় ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে চলছে পতাকা যুদ্ধ

খুলনার কাগজ
  • আপডেট সময় : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

সাতক্ষীরা প্রতিনিধিঃরবিবার থেকে কাতারে শুরু হতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবল। আর এই বিশ্বকাপকে নিয়ে সাতক্ষীরায় উন্মাদনার শেষ নেই। জেলার বিভিন্ন স্থানে শুরু হয়েছে রীতিমত পতাকা যুদ্ধ ও শোভাযাত্রা।

 

সরজমিনে দেখা গেছে, বিশ্বকাপ ফুটবলকে ঘিরে সাতক্ষীরার ফুটবল প্রেমিরা মূলত দুই দলে বিভক্ত হয়ে পড়েছে। বিভিন্ন দলের পতাকা শোভা পাচ্ছে বাড়ির ছাদ, রাস্তাসহ বিভিন্ন স্থানে। বিশেষ করে ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে চলছে পতাকা যুদ্ধ।কে কত বড় পতাকা তৈরি করে দর্শণ করাতে পারে।

 

ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকরা পতাকা ও বাদ্যযন্ত্র নিয়ে তালা উপজেলা সদরে ইতিমধ্যে বর্ণাঢ্য শোভাযাত্রাও করেছে।আর্জেন্টিনা ফ্যান ক্লাব বেলা ১১টায় ৬০০ হাত পতাকা নিয়ে তালা উপজেলা সদরে শোভাযাত্রা করে।

 

এরআগে শুক্রবার সকালে কাপ ব্রাজিল ফ্যান ক্লাব ৩৫০ হাত পতাকা ও ব্যান্ড বাজিয়ে ব্রাজিলকে ফুটবলের যাদুকর হিসেবে উল্লেখ করে নেইমারের মাধ্যমে দেশটি আবারো শিরোপা অর্জন করবে এমনটি দাবি ব্রাজিল সমর্থকদের। তবে আর্জেন্টিনার হয়ে খেলতে যেয়ে বেশ কয়েটি পুরষ্কার পাওয়া মেসির হাত দিয়ে আর্জেন্টেনা এবার প্রথমবারের মত বিশ্বকাপ দেশের মাটিতে নিয়ে যাবে এমনটি প্রত্যাশা ওই দলের সমর্থকদের।তালা সরকারি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র ইমরান মোড়ল জানান, ছোটবেলা থেকে আর্জেন্টিনার সমর্থক তিনি। তার পরিবারের সদস্যরাও একই পথের পথিক।মেসির খেলা তাকে বেশি আকর্ষণ করে। তাই নানা পুরষ্কারে ভূষিত মেসির হাতে তিনি এবারের বিশ্বকাপ দেখতে চান। তালা মুক্তিযোদ্ধা কলেজের এবারের এইচএসসি পরীক্ষার্থী জগন্নাথ সরকার বলেন, আর্জেন্টিনার খেলা তার ভাল লাগে। আর এ ভাললাগা যেন এবারে মেসির হাতে বিশ্বকাপ তুলে দেওয়ার মধ্য দিয়েই পূর্ণতা পায়। একইসাথে এ খেলা বাংলাদেশের সকল ফুটবল খেলোয়াড়দেরকে উৎসাহিত করার পাশাপাশি মাদকমুক্ত বাংলাদেশ গড়তে ভূমিকা রাখবে। তার সঙ্গে সুর মিলিয়ে তালা আলিয়া মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্র মাহাবুবর রহমান বলেন, ফুটবলের মাধ্যমে বাংলাদেশে জঙ্গীবাদের অবসান ঘটাতে হবে। তালার আর্জেন্টিনা ফুটবল ফ্যান ক্লাবের সভাপতি হাবিবুর রহমান বলেন, ফুটবল প্রেমিক হিসেবে আর্জেন্টিনা এবার প্রথমবারের মত বিশ্বকাপ জিতবে। তাই তারা কয়েকজন মিলে উদ্যোগ নিয়ে ৬০০ হাত পতাকা বানিয়েছেন। তালা ব্রাজিল ফ্যান ক্লাবের শাওন আহম্মেদ ও মহিব ইসলামসহ কয়েকজন জানান, ফুটবল একটি শিল্প। এর শিল্পী ব্রাজিল। জয়ের মধ্য দিয়েই ব্রাজিল সমর্থকরা নতুন ব্রাজিল দেখতে পাবে। একইভাবে ফুটবল খেলার মধ্য দিয়ে যুবসমাজ মাদক থেকে দূরে সরে আসবে।।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park