বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
পাইকগাছার গদাইপুর ইউ’পিতে ১৫৪৭টি পরিবারের মাঝে টিসিবি পন্য বিতরণ খুলনায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বাগেরহাটের রামপালে ইছালে ছওয়াব মাহফিলের রান্না করা মাংশ বিক্রি করায় এলাকায় তীব্র ক্ষোভ পুলিশ ও র‍্যাব এর যৌথ অভিযানে উদ্ধার হলো মহাসিন স্কুলের প্রধান শিক্ষকের পূত্র শাফিন বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড আজ কেসিসির সাবেক কাউন্সিলর পিন্টুর বাসভবনে হামলার সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে পানি সংরক্ষণের জলাধার বিতরণ খুলনার দিঘলিয়া উপজেলার প্রার্থীদের মনোনয়নপত্র জমা ছোট পর্দার অভিনেতা রুমির ইন্তেকাল

সাংবাদিকতায় টিআইবি পুরস্কার পেয়েছেন খুলনার সাংবাদিক হিমালয়

খুলনার কাগজ
  • আপডেট সময় : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২

কাগজ রিপোর্ট।।টিআইবির দুর্নীতিবিরোধী অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার-২০২২ পেয়েছেন খুলনার সাংবাদিক আবুল হাসান হিমালয়। শুক্রবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত টিআইবির কনফারেন্স কক্ষে এক অনুষ্ঠানে তার হাতে পদক তুলে দেন অতিথি ও বিচারকমণ্ডলী। এ বছর ৪টি ক্যাটাগরিতে ৪ জন সাংবাদিক এই পুরষ্কার পেয়েছেন। দেশে বেসরকারি পর্যায়ে সাংবাদিকদের জন্য এটাই সবচেয়ে মর্যাদা সম্পন্ন পুরষ্কার।

২০২১ সালের ২২ থেকে ২৫ মে মাসে খুলনা ওয়াসার পানি সরবরাহ প্রকল্প নিয়ে দৈনিক পূর্বাঞ্চলে ৪টি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনগুলোতে আড়াই হাজার কোটি টাকা ব্যয়ের পরও খুলনা শহরে লবণ পানি সরবরাহ, গোপনে ভূ-গর্ভস্থ থেকে অনবরত পানি উত্তোলন, এসবের কারণ, অনিয়ম ও প্রতিকারের উপায় তুলে ধরা হয়। প্রতিবেদনটি প্রিন্ট মিডিয়া (আঞ্চলিক) ক্যাটাগরিতে পুরষ্কার পেয়েছে।

পুরষ্কারপ্রাপ্ত অন্যরা হলেন দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার আসাদুজ্জামান, যমুনা টেলিভিশনের অপূর্ব আলাউদ্দিন ও চ্যানেল 24 এর প্রামান্য অনুষ্ঠান সার্চ লাইট এর আবদুল্লাহ আল ইমরান।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান,
ঢাকা ট্রিবিউনের নির্বাহী পরিচালক রিয়াজ আহমেদ, বৈশাখী টিভির পরিকল্পনা পরামর্শক জুলফিকার আলী মানিক, এমআরডিআইয়ের অনুসন্ধানী সাংবাদিকতা হেল্প ডেস্কের প্রধান বদরুদ্দোজা বাবু, চ্যানেল ২৪ এর নির্বাহী পরিচালক তালাত মামুন ও গ্লোবাল ইনভেস্টিগেটিভ জার্নালিজম নেটওয়ার্কের এশিয়া এডিটর মিরাজ আহমেদ চৌধুরী।

আবুল হাসান হিমালয় ২০০৫ সালে দৈনিক অর্ণিবান পত্রিকা থেকে সাংবাদিকতা শুরু করেন। বর্তমানে তিনি দৈনিক পূর্বাঞ্চল ও জাতীয় দৈনিক সমকালের খুলনা ব্যুরোতে স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়া খুলনা গেজেটে কন্ট্রিবিউটর হিসেবে অংশ নেন। ইতোপূর্বে ২০২০ ও ২০২১ সালে দুই বার তিনি খুলনা প্রেসক্লাবের ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক লাভ করেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park