সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
রূপসায় বিদ্যুৎ স্পষ্টে একজনের মৃত্যু খালিশপুর থানা পুলিশের অভিযানে ১ টি ল্যাপটপ ও ক্যামেরা সহ চোর চক্রের সদস্য গ্রেফতার খেলা ধুলা শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে-ভূমিমন্ত্রী বাড়লো এলপিজির দাম অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিকে অভিযান জোরদার হবে : স্বাস্থ্যমন্ত্রী খুলনায় ভূমিদস্যু ও চাঁদাবাজের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় মিথ্যা মানববন্ধন ও গায়েবী মামলার হুমকি রামপালে পুলিশের অভিযানে নারী মাদক কারবারি আটক খুলনার পাইকগাছায় বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত বাগেরহাটের রামপালে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় ভোটার দিবস পালন খেলা ধুলা শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে-ভূমিমন্ত্রী

লোহাগড়ায় বেকারিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা

খুলনার কাগজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২

লোহাগড়া প্রতিনিধি ; নড়াইলের লোহাগড়ায় বিএসটিআইএর সিএম লাইসেন্স না নিয়ে অবৈধভাবে বেকারিতে খাদ্য উৎপাদন, বিতরণ, বাজারজাত ও সরবরাহ করার অপরাধে একটি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৮ জুন ) নড়াইলের লোহাগড়া বাজারের লোকনাথ বেকারিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এ জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন লোহাগড়া সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় দীপন। এ সময় বিএসটিআইয়ের পরীক্ষক হিসেবে অংশগ্রহণ করেন ফিল্ড অফিসার (খুলনা) মো. রেজানুর রহমান সরকার।

বিএসটিআইর পক্ষ থেকে জানানো হয়, সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় দীপনের নেতৃত্বে ও লোহাগড়া থানা পুলিশের সহযোগিতায় নড়াইলের লোহাগড়া এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিএসটিআই ‘বেকারির’ অনুকূলে লাইসেন্স না নিয়ে বিভিন্ন খাদ্য পণ্য অবৈধভাবে উৎপাদন বিক্রয় ও বাজারজাত করছে লোকনাথ বেকারি। এ সব অপরাধে প্রতিষ্ঠানটিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় দীপ বলেন, সিএম-এর অর্থ সার্টিফিকেশন মার্কস। ২০১৮ সালের বিএসটিআইয়ের আইন অনুযায়ী, বাধ্যতামূলক পণ্য অথবা স্বেচ্ছাপ্রণোদিত পণ্য উভয় ক্ষেত্রে একজন উৎপাদনকারী, মোড়কজাতকারী অথবা আমদানিকারক বাজারজাত করার উদ্দেশ্যে তাদের পণ্যের অনুকূলে বিএসটিআই সার্টিফিকেশন মার্কস (সিএম) লাইসেন্স গ্রহণ করতে হয়। আইনের ১৫ ধারায় বলা হয়েছে, ‘মার্ক’ অর্থ কোনো ডিভাইস, ব্র্যান্ড, শিরোনাম, লেবেল, টিকিট, নাম, স্বাক্ষর, শব্দ, অক্ষর, প্রতীক, সংখ্যা, সংখ্যাযুক্ত উপাদান বা রংয়ের সমন্বয় এবং এর যে কোনোরূপ সমন্বয়ও এর অন্তর্ভুক্ত হবে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park