শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
খুলনায় পাঁচ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসবের উদ্বোধন স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে পাশাপাশি শায়িত হলেন মোবারক কে কোন মন্ত্রণালয় পেলেন নতুন প্রতিমন্ত্রীরা ঝিনাইদহ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন সভাপতি রায়হান, সম্পাদক ফয়সাল যে কোন ধর্মীয় উৎসব সকলের মাঝে সম্প্রীতি বন্ধনের সৃষ্টি করে : ভূমিমন্ত্রী বাগেরহাটের রামপালে সাংবাদিক তুহিনের ব্যাবসা প্রতিষ্ঠানে দূর্ধর্ষ চুরি পাইকগাছায় জুয়ার সরঞ্জাম ও নগদ অর্থ সহ জুয়াড়ি আটক-৮ বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে নারী-শিশুসহ এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৪৫ জন খুলনার বইমেলায় পৌনে ৫ কোটি টাকার বই বিক্রি কাচ্চি ভাই’‌তে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১১ ইউনিট

লক্ষ্মীপুরে দুটি পর্নোগ্রাফি মামলায় ২৪ জনের সাজা

খুলনার কাগজ
  • আপডেট সময় : বুধবার, ১২ জুলাই, ২০২৩

 

ডেস্ক রিপোর্ট।। লক্ষ্মীপুরে পৃথক দুইটি মামলায় পর্নোগ্রাফি আইনে ২৪ জন আসামিকে ৫ বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে তাদের প্রত্যেকের পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। একই মামলার কপিরাইট আইনে এদের প্রত্যেকের আরো ৬ মাসের কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। আজ বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। দণ্ডপ্রাপ্তরা হলো- সেলিম হোসেন, মুখলেছুর রহমান, আশরাফুল ইসলাম সুজন, রাম কর্মকার, শাহ আলম, মো. মাহিফ আরাফাত, মো. খোকন, রাহাত খান, মো. মাঈনউদ্দিন, মো. বেলাল, মো. সিরাজ, মো. মামুন হোসেন, মো. সিরাজ, মো. জাহিদ হোসেন, জহির আলম ভূইয়া, মো. ইব্রাহিম, রথিন সুর, মো. মেজবাহ উদ্দিন, রিয়াজ মাহমুদ, মো. নুরুল আমিন, মো. মাসুম, জয়নাল আবেদীন নিশান, সবুজ হোসেন ও মো. মোস্তফা।
দণ্ডপ্রাপ্ত সবাই লক্ষ্মীপুর জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। তারা লক্ষ্মীপুর পৌর সুপার মার্কেট, নিউ মার্কেট ও মজুচৌধুরীর হাট এলাকার কম্পিউটার ও মোবাইল এক্সেসারিজের দোকানি ও কর্মচারী।
রায়ের সময় ২১ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন। তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। বাকি তিনজন পলাতক রয়েছে। এর আগে তারা জামিন ছিলেন। মামলার এজাহার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে লক্ষ্মীপুর পৌর সুপার মার্কেট, উত্তর স্টেশনের নিউ মার্কেট ও সদর উপজেলার মজু চৌধুরী হাট এলাকায় কম্পিউটারে পর্নোছবি, বিভিন্ন শিল্পীদের অশ্লীল ভিডিও গান, সদ্য মুক্তিপাওয়া বাংলা ছায়াছবির কপিরাইট করে ব্যবসা পরিচালনা করছে একটি চক্র। এমন অভিযোগে ২০১৮ সালের ২৯ জুলাই ওই তিন স্থানে যৌথ অভিযান চালায় র‌্যাব ও এন্টি পাইরেসি ট্রান্সপোর্স। এসময় পর্নোগ্রাফিতে ব্যবহৃত কম্পিউটার ও বিভিন্ন সরঞ্জাম জব্দসহ ২৫ জনকে আটক করা হয়। পরে আসামিদের সদর থানায় হস্তান্তর করে র‌্যাব। পরে এন্টিপাইরেসি ট্রান্সপোর্সের তখনকার অপারেশন অফিসার এম আর আলম বাদী হয়ে সদর থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন। একটি মামলায় ১৩ জন এবং আরেকটিতে ১২ জনকে আসামি করা হয়।
Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park