সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
রূপসায় বিদ্যুৎ স্পষ্টে একজনের মৃত্যু খালিশপুর থানা পুলিশের অভিযানে ১ টি ল্যাপটপ ও ক্যামেরা সহ চোর চক্রের সদস্য গ্রেফতার খেলা ধুলা শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে-ভূমিমন্ত্রী বাড়লো এলপিজির দাম অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিকে অভিযান জোরদার হবে : স্বাস্থ্যমন্ত্রী খুলনায় ভূমিদস্যু ও চাঁদাবাজের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় মিথ্যা মানববন্ধন ও গায়েবী মামলার হুমকি রামপালে পুলিশের অভিযানে নারী মাদক কারবারি আটক খুলনার পাইকগাছায় বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত বাগেরহাটের রামপালে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় ভোটার দিবস পালন খেলা ধুলা শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে-ভূমিমন্ত্রী

রাষ্ট্রদূতদের নিরাপত্তায় কোনো শিথিলতা দেখাবে না সরকার

খুলনার কাগজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩

 

নিজস্ব প্রতিবেদক।।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিদেশি যেসব দূতাবাস এবং রাষ্ট্রদূত বাংলাদেশে আছেন তাদের নিরাপত্তার ক্ষেত্রে সরকার কোনো প্রকার শিথিলতা প্রদর্শন করবে না। বৃহস্পতিবার (১৮ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

 

বাংলাদেশে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, অস্ট্রেলিয়া, জাপান ও সৌদি আরবের রাষ্ট্রদূতরা অতিরিক্ত পুলিশি নিরাপত্তা পেয়ে থাকেন। ছয়টি দূতাবাস ও রাষ্ট্রদূতদের বাড়তি নিরাপত্তা প্রত্যাহার করা হয় গত সোমবার। শুধু রাষ্ট্রদূতদের নয়, মন্ত্রীদের প্রটোকল থেকেও পুলিশি নিরাপত্তা প্রত্যাহার করা হচ্ছে। আনসার নিয়ে গঠিত নতুন আর্মড রেজিমেন্ট দিয়ে নিরাপত্তা দেওয়া হবে। গত সোমবার সন্ধ্যায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এই তথ্য জানান।

 

একইদিন সন্ধ্যায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছিলেন, রাষ্ট্রদূতদের বাড়তি পুলিশি নিরাপত্তা প্রত্যাহারে বিশেষ কোনো উদ্দেশ্য নেই। শুধু রাষ্ট্রদূতদের নয়, মন্ত্রীদের প্রটোকল থেকেও পুলিশি নিরাপত্তা প্রত্যাহার করা হচ্ছে। আনসার নিয়ে গঠিত নতুন আর্মড রেজিমেন্ট দিয়ে তাদের নিরাপত্তা দেওয়া হবে।

 

বৃহস্পতিবার বিষয়টি নিয়ে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

এক বিবৃতিতে সেতুমন্ত্রী বলেন, আমরা দৃঢ়ভাবে বলতে চাই, বিদেশি যেসব দূতাবাস এবং রাষ্ট্রদূতরা বাংলাদেশে আছেন তাদের সকল নিরাপত্তার ক্ষেত্রে বর্তমান সরকার কোনো প্রকার শিথিলতা প্রদর্শন করবে না।

 

বিবৃতিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন নীতির ফলে শহর থেকে গ্রামের প্রতিটি মানুষের জীবনমানের বৈপ্লবিক পরিবর্তন হয়েছে। এদেশের মানুষের ভাগ্যোন্নোয়নে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনার সরকার। বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনার সময়োপযোগী নীতি গ্রহণের ফলে নতুন প্রজন্ম নিজেদের মানবিক স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলার সুযোগ পাচ্ছে।।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park