শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
খুলনায় পাঁচ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসবের উদ্বোধন স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে পাশাপাশি শায়িত হলেন মোবারক কে কোন মন্ত্রণালয় পেলেন নতুন প্রতিমন্ত্রীরা ঝিনাইদহ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন সভাপতি রায়হান, সম্পাদক ফয়সাল যে কোন ধর্মীয় উৎসব সকলের মাঝে সম্প্রীতি বন্ধনের সৃষ্টি করে : ভূমিমন্ত্রী বাগেরহাটের রামপালে সাংবাদিক তুহিনের ব্যাবসা প্রতিষ্ঠানে দূর্ধর্ষ চুরি পাইকগাছায় জুয়ার সরঞ্জাম ও নগদ অর্থ সহ জুয়াড়ি আটক-৮ বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে নারী-শিশুসহ এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৪৫ জন খুলনার বইমেলায় পৌনে ৫ কোটি টাকার বই বিক্রি কাচ্চি ভাই’‌তে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১১ ইউনিট

রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশের ব্লক রেইড শুরু

খুলনার কাগজ
  • আপডেট সময় : রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২
বিশেষ প্রতিবেদক।।রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশের ব্লক রেইড শুরু হয়েছে। ছিনতাই হওয়া জঙ্গি ও সহযোগীদের ধরতে রাজধানীর বনানীর কাকলী এলাকার বিভিন্ন হোটেলে ও মেস, গুলশান, তেজগাঁও ও মতিঝিলের কয়েকটি স্থানে অভিযান চালাচ্ছে পুলিশ।
বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এ কে এম হাফিজ আক্তার।
তিনি বলেন, পুলিশ সদর দপ্তরের নির্দেশক্রমে আজ রাত থেকে রাজধানীতে ব্লক রেইড শুরু হয়েছে।
তিনি বলেন, শনিবার (০৩ ডিসেম্বর) রাত ৮টার পর গুলশানে অভিযান শুরু হয়েছে। একটি ককটেল বিস্ফোরণের ঘটনায় মতিঝিল পুলিশ কাজ করছে। বিভিন্ন স্থানে ব্লক রেইড দেওয়া হচ্ছে। এছাড়া রাজধানীর তেজগাঁও এলাকাতেও ব্লক রেইড চলছে।
এদিকে রাত ১০টার পর মতিঝিল দৈনিক বাংলা মোড়ে হোটেল রহমানীয়াতেও বিশেষ অভিযান শুরু করেছে পুলিশ।
মতিঝিল থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়াসির আরাফাত জানান, আমরা অভিযান পরিচালনা করছি। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।
জানা গেছে, দৈনিক বাংলার মোড় সংলগ্ন এই বহুতল ভবনের বার এবং আবাসিক হোটেল উপরতলায় রয়েছে। সেখানে আইনশৃঙ্খলার ব্যত্যয় ঘটতে পারে এমন কোনো ব্যক্তি বা অপরাধী আছে কী না তা নিশ্চিত হতে পুলিশের এই অভিযান।
গত ২৯ নভেম্বর পুলিশ সদর দপ্তরের অপারেশন শাখার পাঠানো এক আদেশে বলা হয়, ১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত বিশেষ অভিযান পরিচালনা করবে পুলিশ। সব ইউনিট প্রধান ও জেলার পুলিশ সুপারদের এ বিষয়ে নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দপ্তর। তবে ওই আদেশের সঙ্গে আজকের ব্লক রেইডের কোনো সম্পর্ক আছে কি না তা নিশ্চিত হওয়া যায়নি।
পুলিশ সদর দপ্তরের ২৯ নভেম্বরের আদেশে বলা হয়েছিল, ঢাকার আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় সৃষ্ট পরিস্থিতিকে বিবেচনায় এই অভিযান পরিচালনা করা হবে। এছাড়া মহান বিজয় দিবস, বড়দিন এবং থার্টিফাস্ট নাইট উদযাপনের নিরাপত্তা নিশ্চিত করতেও অভিযান পরিচালনা করা হবে।
আদেশ অনুযায়ী আবাসিক হোটেল, মেস, হোস্টেল, বিভিন্ন প্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টারসহ অপরাধীরা লুকিয়ে থাকতে পারে এমন স্থানে ১-১৫ ডিসেম্বর বিশেষ অভিযান করবে পুলিশ। এছাড়া অন্যান্য স্থানেও অভিযান পরিচালনা করা হবে। অভিযানে জঙ্গি, সন্ত্রাসী, মাদকসেবী ও কারবারি, অবৈধ অস্ত্রধারী, ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার, মাদক ও অবৈধ অস্ত্র উদ্ধার করা হবে।
Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park