রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

যেকোনও সময় উঠে যাবে আমেরিকার দেওয়া ভিসানীতি: বাণিজ্যমন্ত্রী

খুলনার কাগজ
  • আপডেট সময় : শনিবার, ১৭ জুন, ২০২৩

 

স্টাফ রিপোর্টার।।বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, যেকোনও সময় আমেরিকার দেওয়া ভিসানীতি উঠে যাবে। দেশের স্বাভাবিক রাজনীতির সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। যারা যুক্তরাষ্ট্রের ভিসা নিয়ে অনেক বড় বড় কথা বলছেন, এসব বলে কোনও লাভ হবে না। জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে, বিএনপির সঙ্গে নেই।

শনিবার (১৭ জুন) সন্ধ্যায় রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে মহানগর আওয়ামী লীগ আয়োজিত রংপুর সিটি করপোরেশন নির্বাচনে দলীয় মনোনীত কাউন্সিলর প্রার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
জাতীয় পার্টির সমালোচনা করে বাণিজ্যমন্ত্রী বলেন, তাদের কোনও কোনও নেতা বিএনপির থেকেও কড়া ভাষায় আওয়ামী লীগের সমালোচনা করছে। তাদের ভাষায় কথা বলার সুযোগ নেই। আমরা হয়তো রংপুর সিটি করপোরেশন নির্বাচনে পরাজিত হয়েছি। তার মানে এই নয় এখানে আমাদের ভোট নেই। আমরা রাজনৈতিক কারণে কম্প্রোমাইজ (আপস) করেছি, যার কারণে হয়তো এই ফল। সিটি করপোরেশন নির্বাচনে আমাদের অর্ধেকেরও বেশি কাউন্সিলর নির্বাচিত হয়েছে। দলীয় নেতাকর্মীদের নিজেদের মধ্যে ধাক্কাধাক্কি না করে আগামী সংসদ নির্বাচনে রংপুর-৩ আসনে নৌকার প্রার্থীকে জয়ী করতেই হবে।’ এখানে উল্লেখ্য যে রংপুর-৩ আসনের বর্তমান এমপি এরশাদ পুত্র সাদ এরশাদ।
টিপু মুনশি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও মানুষের জন্য অনেক করেছেন- এখনও করে যাচ্ছেন। তাই আগামী নির্বাচনে আবারও নৌকার জয় হবে। আমি বিশ্বাস করি, শেখ হাসিনা আবারো প্রধানমন্ত্রী হবেন।
বাজেটে বাণিজ্য মন্ত্রণালয়ের প্রত্যাশা পূরণ হয়েছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, প্রস্তাবিত বাজেট এখনও পাস হয়নি। এটি নিয়ে অনেক কথা আছে, অনেক কাটছাঁট হবে। তর্ক-বিতর্ক হবে। বর্তমান সরকার প্রগ্রেসিভ। অনেক প্রস্তাবনা আসবে। বাণিজ্য মন্ত্রণালয় আন্তর্জাতিক বাণিজ্যে প্রভাব বিস্তারের চেষ্টা করছে। প্রধানমন্ত্রী পজিটিভ, তিনি বাজেটে সুযোগ-সুবিধা বৃদ্ধিতে পদক্ষেপ গ্রহণ করবেন।
টিপু মুনশি বলেন, বিএনপি তাদের সমাবেশে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছে এবং তারা প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টাও করেছে। তাদের হাত বঙ্গবন্ধুর রক্তে রঞ্জিত। তারা যেরকম মানুষ, সেরকম কথাই বলছে।
তিনি বলেন, ঈদকে ঘিরে অসাধু ব্যবসায়ীরা সুযোগ নেওয়ার চেষ্টা করে। এটি ভোক্তা অধিকার অধিদফতর সামাল দেবে। আশা করছি আমরা সফল হবো। দেশে পেঁয়াজের দাম কমেছে। ভারতীয় পেঁয়াজ সব জায়গায় পৌঁছাতে পারেনি। আমদানি করা পেঁয়াজ সব জায়গায় গেলে দাম আরও কমে যাবে।
মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।
অনুষ্ঠানে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচিত ২৩ জন কাউন্সিলর ও রংপুর জেলা পরিষদের নির্বাচিত সদস্য পারভীন আক্তারকে সংবর্ধনা দেওয়া হয়।
Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park