বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন
শিরোনাম :

যশোরে বাল্যবিয়ে পড়ানোর দায়ে কাজীর ৬ মাসের কারাদণ্ড

খুলনার কাগজ
  • আপডেট সময় : শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২

যশোর জেলা প্রতিনিধ।। বাল্য বিয়ে পড়ানোর দায়ে যশোর জেলা কাজী সমিতির সভাপতি কাজী মনিরুল ইসলামকে কারাদণ্ড, অর্থদণ্ড ও তার দুই সহযোগীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। র‌্যাব-৬ যশোর ক্যাম্পের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এই দণ্ড দেয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে শহরের ঈদগাহমোড় এলাকার কাজী অফিসে অভিযান চালিয়ে এ দণ্ড দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত কাজি মনিরুল ইসলাম শহরের রেলগেট এলাকার আব্দুর রবের ছেলে। তার দুই সহযোগী হলেন মনিরুল ইসলামের ছেলে তারিকুল ইসলাম (২৭) ও শহরতলীর বিরামপুর এলাকার মমতাজ উদ্দিনের ছেলে মোস্তাফিজুর রহমান (৪০)।
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম নাজিউর রহমান জানান, গোয়েন্দা তথ্যের মাধ্যমে র‌্যাব জানতে পারে, শহরের ঈদগাহমোড় এলাকার কাজী অফিসে বাল্যবিয়ের কার্যক্রম চলছে। এরই ভিত্তিতে দুপুরে র‌্যাব-৬ ক্যাম্পের একটি আভিযানিক দল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে শহরের কয়েকটি কাজী অফিসের বিয়ে রেজিস্ট্রার চেক করা হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালত কাজী মাওলানা মনিরুল ইসলামের অফিসের বিয়ের রেজিস্ট্রার নিরীক্ষা করে বাল্যবিয়ে সম্পাদনসহ বিভিন্ন রেজিস্টারে বর ও কনের সঠিক বয়স না লেখার প্রমাণ পায়। এ অপরাধের জন্য ভ্রাম্যমাণ আদালত কাজী মাওলানা মনিরুল ইসলামকে ২০ হাজার টাকা জরিমানাসহ ছয় মাসের কারাদণ্ড প্রদান করেন। এ সময় তার দুই সহযোগী মোস্তাফিজুর রহমান ও তারিকুল ইসলামকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। র‌্যাবের সঙ্গে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৌম্য চৌধুরী।

লে. কমান্ডার এম নাজিউর রহমান জানান, মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানাকৃত টাকা চালান করে সরকারি কোষাগারে জমাসহ দণ্ডিত আসামিকে যশোর কারাগারে হস্তান্তর করা হয়েছে।।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park