বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন
শিরোনাম :

মোংলা পশুর নদীতে দুর্ঘটনায় কবলিত কয়লা বোঝাই কার্গো জাহাজ

খুলনার কাগজ
  • আপডেট সময় : শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২
মোংলা প্রতিনিধি।।মোংলা বন্দরের পশুর নদীতে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের কয়লাবাহী একটি কার্গো জাহাজ দুর্ঘটনাকবলিত হয়েছে। বন্দরের হাড়বাড়ীয়ায় থাকা বিদেশী জাহাজ থেকে কয়লা বোঝাই করে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে যাওয়ার পথিমধ্যে সুকান ফেল করায় ডুবো চরে আটকে জাহাজটির ডেক ফেটে দুর্ঘটনাকবলিত হয়। সাথে সাথে জাহাজটি পশুর নদীর পূর্ব পাড়ের চরে উঠিয়ে দেয় কার্গোর মাস্টার।
দুর্ঘটনাকবলিত এম,ভি জুমায়রা-১ কার্গো জাহাজের মাস্টার ফারুক গাজী জানান, বন্দরের হাড়বাড়ীয়ার ৫ নম্বর এ্যাংকোরেজে থাকা বিদেশী জাহাজ এম,ভি পিথাগোরাস জাহাজ থেকে সাড়ে ৮শ মেট্টিক টন কয়লা বোঝাই করে শুক্রবার সকাল ৭টার দিকে কার্গোটি জাহাজটি ছেড়ে আসে। এরপর কার্গোটি জোয়ারের অপেক্ষায় ৫ নম্বর এ্যাংকোরেজ এলাকায় অবস্থান নিয়ে থাকে। পরে জোয়ার হওয়ার পর সকাল ১০টার দিকে কার্গোটি রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেটির উদ্দেশ্যে রওনা হয়। পথিমধ্যে পশুর নদীর চরকানা এলাকায় পৌঁছালে কার্গো কার্গোটির সুকান ফেল করলে ডুবে চরে আটকে জাহাজের দুই পাশের ডেক ফেটে যায়। এ সময় জাহাজটি দ্রুত চরে উঠিয়ে দেন কার্গো মাস্টার ফারুক।
যার কারণে নদীতে ডুবে যাওয়া থেকে রক্ষা পেয়েছে জাহাজটি। জাহাজটি এখন চরে ঝুঁকিমুক্ত অবস্থায় রয়েছে বলে জানান কার্গো জাহাজের মাস্টার ফারুক গাজী। তিনি বলেন, ক্রেন এনে দুর্ঘটনাকবলিত কার্গোর কয়লা অপসারণ করে জাহাজটি নিরাপদে সরিয়ে নেয়া হবে। তিনি আরো বলেন, দুর্ঘটনাকবলিত জাহাজটি চরে উঠিয়ে দিতে পারায় এর ১২ জন কর্মকর্তা-কর্মচারীসহ কার্গোটি নিরাপদে রয়েছেন। ডেক ফেটে গেলেও জাহাজের অভ্যন্তরে পানি এখনো পর্যন্ত পানি ঢুকতে পারেনি।
Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park