শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
খুলনায় পাঁচ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসবের উদ্বোধন স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে পাশাপাশি শায়িত হলেন মোবারক কে কোন মন্ত্রণালয় পেলেন নতুন প্রতিমন্ত্রীরা ঝিনাইদহ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন সভাপতি রায়হান, সম্পাদক ফয়সাল যে কোন ধর্মীয় উৎসব সকলের মাঝে সম্প্রীতি বন্ধনের সৃষ্টি করে : ভূমিমন্ত্রী বাগেরহাটের রামপালে সাংবাদিক তুহিনের ব্যাবসা প্রতিষ্ঠানে দূর্ধর্ষ চুরি পাইকগাছায় জুয়ার সরঞ্জাম ও নগদ অর্থ সহ জুয়াড়ি আটক-৮ বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে নারী-শিশুসহ এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৪৫ জন খুলনার বইমেলায় পৌনে ৫ কোটি টাকার বই বিক্রি কাচ্চি ভাই’‌তে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১১ ইউনিট

মোংলায় ভাড়াটিয়ার দখলে বাড়ী! প্রকৃত বাড়ির মালিকের সাংবাদিক সম্মেলন 

খুলনার কাগজ
  • আপডেট সময় : বুধবার, ১৯ জুলাই, ২০২৩

 

মোঃ এনামুল হক মোংলা প্রতিনিধি।।মোংলায় ঘর ভাড়া দিয়ে বিপাকে পড়েছেন এক শারীরিক প্রতিবন্ধী বাড়ীর মালিক। ওই প্রতিবন্ধী মোতালেব জোমাদ্দারের ১৩সন্তান তাদের নিজ বাড়ীতে গেলে বুধবার (১৯ জুলাই) সকালে তাদেরকে মারধর করেন ভাড়াটিয়া সাব্বির গং। এ ঘটনায় মাসুদা বেগম (৪৮) নামের প্রতিবন্ধী মোতালেবের মেয়ে আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন। পৌর শহরের ১নম্বর ওয়ার্ডের মোর্শেদ সড়ক এলাকায় বুধবার সকালে এ ঘটনা ঘটে।
এদিকে এ ঘটনার বিষয়ে মোংলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেছেন মোতালেব জোমাদ্দারের ছেলে মতিউর রহমান রানা। সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে বলেন, ২০০০ সালে পৌর শহরের মোর্শেদ সড়কে ১৫দশমিক ৫০শতক জমি ক্রয় করে বসবাস করে আসছিলেন তারা। পরে ২০০৩সালে স্থানীয় সাইফুর রহমান সাব্বির নামে এক ব্যক্তিকে তাদের বাড়ীতে ভাড়া দেন। এরপর তারা চাকুরী ও জীবন-জীবিকার তাগিদে ঢাকায় চলে যান। ২০১৫ সাল পর্যন্ত নিয়মিত তাদের ঘর ভাড়া দিতে থাকেন সাব্বির। পরবর্তীতে ঘর ভাড়া নিয়ে তালবাহানা করে বাড়ীওয়ালা পরিবারের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে বাড়ীতে ঢুকা বন্ধ করে দেন। এ নিয়ে ২০১৮সালে ভাড়াটিয়ার নামে থানায় জিডি করেন বাড়ীওয়ালা। এতে ক্ষিপ্ত হয়ে বাড়ীওয়ালা পরিবারের সদস্যদের নামে  আরেকটি মামলা করেন ভাড়াটিয়া সাব্বির। পরে তিনি জাল কাগজপত্র তৈরী করে বাড়ীটি জবর দখল করে রয়েছেন।
বাড়ী জবর দখলের বিষয়ে ভাড়াটিয়ার বিরুদ্ধে পৌরসভাসহ বিভিন্ন দপ্তরে তারা অভিযোগ করেও কোন সুফল পাননি বলেও সংবাদ সম্মেলনে জানান মতিউর রহমান রানা। তিনি বলেন, সাব্বির অত্যন্ত ভয়ংকর প্রকৃতির লোক। এখন তাদেরকে তাদের নিজ বাড়ীতেই উঠতে দিচ্ছেন না সাব্বির। তাই বাড়ীতে উঠতে না পেরে পথে পথে ঘুরছেন তারা।
এ বিষয়ে অভিযুক্ত সাইফুর রহমান সাব্বির তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি বৈধভাবেই ওই জায়গা ভোগ দখল করছেন।
মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুউদ্দীন বলেন, ভাড়াটিয়া-বাড়ীওয়ালার মারামারির বিষয়টি ফোনে শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় লিখিত এজাহার দাখিল করলে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। #
Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park