রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন

মুজিবনগর দিবস উপলক্ষে খুলনা জেলা আ.লীগের নানা কর্মসূচি পালন

খুলনার কাগজ
  • আপডেট সময় : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২

নিজস্ব প্রতিবেদক।। ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে খুলনা জেলা আওয়ামী লীগ নানা কর্মসূচি পালন করেছে। আজ ১৭ এপ্রিল সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা অর্পণ করা হয়। ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বিকাল ০৪ টায় দলীয় কার্যলয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জনাব শেখ হারুনুর রশীদ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন ১৭ এপ্রিল বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সুদীর্ঘ ইতিহাসে চিরভাস্বর এক অবিস্মরণীয় দিন।১৯৭১ সালের এই দিনে কুষ্টিয়া জেলার তৎকালীন মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীন-সার্বভৌম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করে।

এ অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে ঘোষিত হয় ১৯৭১ সালের ১০ এপ্রিল গঠিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাধীনতার ঘোষণাপত্র। সেদিন থেকে এই স্থানটি মুজিবনগর নামে পরিচিতি লাভ করে।

এই সরকার গঠনের ফলে বিশ্ববাসী স্বাধীনতার জন্য সশস্ত্র সংগ্রামরত বাঙালিদের প্রতি সমর্থন ও সহযোগিতার হাত প্রসারিত করেন। অবশেষে বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর অর্জিত হয় চূড়ান্ত বিজয়।

আজ স্বাধিনতা বিরোধিদের চক্রান্ত পায়ে ঠেলে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নে বিশ্বে রোল মডেলে পরিনত হয়েছে। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী।

আলোচনায় অংশ নেন সহ সভাপতিবৃন্দ এ্যাড. সোহরাব আলী সানা, এ এফ এম মাকসুদুর রহমান, এ্যাড. রবীন্দ্রনাথ মন্ডল, আক্তারুজ্জামান বাবু এমপি, বি এম এ ছালাম, অধ্যাঃ এ্যাড. নিমাই চন্দ্র রায়, যুগ্ম সাধারণ সম্পাদকবৃন্দ মোঃ সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, মোঃ কামরুজ্জামান জামাল, এ্যাড. ফরিদ আহমেদ, সাংগঠনিক সম্পাদক সরদার আবু সালেহ, দপ্তর সম্পাদক এম এ রিয়াজ কচি, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শ্রীমন্ত অধিকারী রাহুল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কাজী শামীম আহসান, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ রাশেদুল ইসলাম রাসেল, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক খায়রুল আলম, সদস্যবৃন্দ যথাক্রমে ননী গোপাল মন্ডল, অসিত বরণ বিশ্বাস, অধ্যক্ষ ফ ম ছালাম, জাহাঙ্গীর হোসেন মুকুল, শিউলি সরোয়ার, মোঃ আজগর বিশ্বাস তারা, মোঃ জামিল খান, সরদার আবুল কাশেম ডাবলু, মানিকুজ্জামান অশোক, মোতালেব হোসেন, শেখ মোঃ আবু হানিফ, মো: সাইফুল ইসলাম, এম এম আজিজুর রহমান রাসেল, অজিত বিশ্বাস, মোঃ পারভেজ হাওলাদার, মোঃ ইমরান হোসেন প্রমূখ।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park