রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

মিরাজ-মুস্তাফিজের জুটিতে অবিশ্বাস্য জয়

খুলনার কাগজ
  • আপডেট সময় : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২

স্পোর্টস রিপোর্ট।।৫১ রানের প্রায় অসম্ভব সমীকরণকে সম্ভব করে ঘরেরমাটিতে ভারতকে হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ।মিরাজের অবিশ্বাস্য ব্যাটিংয়ে মুস্তাফিজকে নিয়ে শেষজুটিতে এই অফ স্পিনিং অলরাউন্ডার যা করে দেখিয়েছেন,তা হয়তো ভাবেনি কেউ। প্রথম ওয়ানডেতে কোহলি-রোহিতদের বেঁধে দেওয়া ১৮৭ রানের লক্ষ্য তাড়া করতেনেমে ৯ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছায় টাইগাররা।ম্যাচে জয়ের নায়ক অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

 

দিনের শুরুতে মিরপুরে টসে জিতে ভারতকে ব্যাটিংয়েপাঠান টাইগার অধিনায়ক লিটন কুমার দাস।শুরুটা ভালোকরলেও নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বড় সংগ্রহপায়নি ভারত। সবশেষ সাকিবের ৫ উইকেট ও ইবাদতহোসেনের ৪ উইকেটের শিকারে দলটির ইনিংস থামে ১৮৬রানে। দলের হয়ে সর্বোচ্চ ৭৩ রান করেন লোকেশ রাহুল।

 

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায়বাংলাদেশ। ইনিংসের প্রথম বলেই উইকেটের পেছনে ক্যাচতুলে দেন শান্ত। তাতেই শূন্য রানে সাজঘরে ফেরেন এইবাঁহাতি ব্যাটার। এরপর লিটন ও বিজয় উইকেটে টিকেথেকে রান তুলতে থাকলেও ২৯ বলে ১৪ রান করে সিরাজেরবলে সাজঘরে ফেরেন বিজয়। এরপর দলের ক্রান্তিকালে টাইগারদের ম্যাচে ফেরানোর আভাস দেন ওপেনার লিটন ওসাকিব।

তবে ৪১ রানে লিটন সাজঘরে ফিরলে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ দল। লিটনের ফেরার পর দ্রুতসাজঘরের পথ ধরেন সাকিবও। ওয়াশিংটন সুন্দরের বলেকোহলির হাতে ক্যাচ তুলে দেন এই বাঁহাতি ব্যাটার। দুর্দান্তসেই ক্যাচ লুফে নিয়ে দলকে নির্ভার করেন কোহলি।

 

 

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে টাইগাররা।১২ বলে ৬ রান করে আফিফ হোসেন সাজঘরে ফিরলেটাইগাররা পেতে থাকে হারের পূর্বাভাস। তবে সেই সময়ইবাংলাদেশের ত্রাতা হয়ে আসেন মিরাজ। মুস্তাফিজুররহমানের সঙ্গে গড়েন ৫১ রানের জুটি। বাংলাদেশের হয়েশেষ উইকেট জুটিতে যা এখন পর্যন্ত সর্বোচ্চ। ৪ চার ও ২ছক্কার ইনিংসে ৩৯ বলে ৩৮ রান করেন এই অলরাউন্ডার।সঙ্গী মুস্তাফিজের ব্যাট থেকে আসে ২ চারে ১১ বলে ১০রান। আর এতেই অবিশ্বাস্য এক জয়ের সাক্ষী হয় গোটাক্রিকেট বিশ্ব।

টাইগারদের রুদ্ধশ্বাস এই ম্যাচে জয়ের নায়ক মিরাজ, তাই ম্যাচসেরার পুরস্কারটিও হাতে পান এই অফ স্পিনিং অলরাউন্ডার। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আগামী ৭ডিসেম্বর মাঠে নামবে এই দুই দল।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park