সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
বটিয়াঘাটায় কৃষি ব্যাংক কর্তৃক গ্রাহক সেবা উন্নয়ন বিষয় মতবিনিময় সভা ইবাদত বন্দেগী আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র শবে বরাত পালিত বাংলাদেশের বিচারকাজ পর্যবেক্ষণ করলেন ভারতের প্রধান বিচারপতি গর্ভের সন্তানের লিঙ্গ পরিচয় প্রকাশ করা যাবে না: হাইকোর্ট বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৫০ নারী, গেজেট মঙ্গলবার পাইকগাছায় ৫০০’গ্রাম গাঁজা সহ আটক-২ অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ সরদার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) প্রাপ্তির জন্য নির্বাচিত খুলনায় ভয়াবহ অগ্নিকাণ্ডে চারটি দোকান ভস্মীভূত কুরআন ও দ্বীনি শিক্ষা শিক্ষার্থীদের ধর্মীয় মূল্যবোধের আদর্শ নাগরিক গড়ে তুলবে ; শেখ জুয়েল এমপি নগরীতে মোটরসাইকেলের ধাক্কায় যুবক নিহত

মহানবী (সঃ) এর আদর্শ এবং পবিত্র কোরআন আমাদের জন্য একমাত্র আলোর দিশারী

খুলনার কাগজ
  • আপডেট সময় : রবিবার, ৩০ অক্টোবর, ২০২২

কাগজ রিপোর্ট//খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, মহানবী (সঃ) ছিলেন বিশ্ববাসীর জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। আইয়্যামে জাহেলিয়াতের অবসান ঘটিয়ে অন্ধকারের বুকে তিনি জ্বালিয়ে ছিলেন সত্য ও ন্যায়ের অন দীপ শিখা। আজ বিশ্বজনীন শান্তির জন্য মহানবীর আদর্শের সেই দীপশিখা সমাজে আবার জ্বালাতে হবে। তিনি বলেন মহানবী (সঃ) এর আদর্শ এবং মহান আল্লাহ তা’লার পবিত্র কোরআন আমাদের জন্য একমাত্র আলোর দিশারী।

সিটি মেয়র আজ রবিবার সকালে কেসিসি পরিচালিত ইসলামাবাদ কলেজিয়েট স্কুল মিলনায়তনে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। স্কুল কর্তৃপক্ষ এ অনুষ্ঠানের আয়োজন করে।

অধ্যক্ষ আবু দারদা মোঃ আরিফ বিল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে মহানবী (সঃ) এর জীবনাদর্শের ওপর আলোকপাত করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি মোঃ আব্দুল কুদ্দুস। সভা পরিচালনা করেন স্কুলের শিক্ষক কাজী মোঃ আব্দুল কাদের। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ ইমরুল কায়েসসহ শিক্ষক, শিক্ষিকা, নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় সিটি মেয়র আরো বলেন, মহানবী (সঃ) এর জন্ম ও মৃত্যু দিবস শুধু মুসলমানদের জন্য নয় সমগ্র মানব সভ্যতার জন্য দিনটি স্মরণীয় হয়ে আছে। কেননা এ দিনটির মাধ্যমে সারাবিশ্বে নব জাগরণের সূত্রপাত ঘটেছিল। সিটি মেয়র বলেন মহানবী (সঃ) এঁর অমর শিক্ষা এবং তাঁর প্রদর্শিত পথে অগ্রসর হয়ে মানব জাতির কল্যাণে সকলকে একযোগে কাজ করতে হবে।

পরে সিটি মেয়র ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার এবং স্কুল থেকে চলতি শিক্ষাবর্ষে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে প্রবেশপত্র তুলে দেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park