সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
শিরোনাম :
বটিয়াঘাটায় কৃষি ব্যাংক কর্তৃক গ্রাহক সেবা উন্নয়ন বিষয় মতবিনিময় সভা ইবাদত বন্দেগী আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র শবে বরাত পালিত বাংলাদেশের বিচারকাজ পর্যবেক্ষণ করলেন ভারতের প্রধান বিচারপতি গর্ভের সন্তানের লিঙ্গ পরিচয় প্রকাশ করা যাবে না: হাইকোর্ট বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৫০ নারী, গেজেট মঙ্গলবার পাইকগাছায় ৫০০’গ্রাম গাঁজা সহ আটক-২ অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ সরদার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) প্রাপ্তির জন্য নির্বাচিত খুলনায় ভয়াবহ অগ্নিকাণ্ডে চারটি দোকান ভস্মীভূত কুরআন ও দ্বীনি শিক্ষা শিক্ষার্থীদের ধর্মীয় মূল্যবোধের আদর্শ নাগরিক গড়ে তুলবে ; শেখ জুয়েল এমপি নগরীতে মোটরসাইকেলের ধাক্কায় যুবক নিহত

বিএনপি বেশি বাড়াবাড়ি করলে খালেদা জিয়াকে জেলে পাঠানো হবে

খুলনার কাগজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২

বিএনপি বেশি বাড়াবাড়ি করলে খালেদা জিয়াকে আবারো জেলে পাঠানো হবে বলে হুঁশিয়ারি দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) জেলহত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

প্রধানমন্ত্রী বলেন, যে দলের জন্ম অবৈধভাবে ক্ষমতা দখলের মধ্য দিয়ে, তারা এখন গণতন্ত্রের কথা বলছে। আবার কিছু মহল তাদের উৎসাহ দেয়।

 

তিনি বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদার জিয়ার বিরুদ্ধে সাজা হয়েছে। ওই প্রতিষ্ঠানের টাকা তিনি মেরে খেয়েছেন। জেনারেল মঈনকে খালেদা জিয়াই সেনাপ্রধান করেছিল। ফখরুদ্দিনও তাদের লোক ছিলো। সেই তত্ত্বাবধায়ক সরকারই তাদের নামে মামলা দিয়েছে, সাজা দিয়েছে।

 

সরকারপ্রধান বলেন, আমরা মানবিক বিবেচনায় তাকে (খালেদা জিয়া) কারগার থেকে বাসায় থাকার সুযোগ দিয়েছি। প্রধানমন্ত্রীর এ বক্তব্যের সঙ্গে সঙ্গে দর্শকসারিতে থাকা আওয়ামী লীগের নেতাকর্মীরা সমস্বরে খালেদা জিয়ার মুক্তির প্রতিবাদ জানাতে থাকেন। এসময় প্রধানমন্ত্রী তাদের শান্ত থাকার আহ্বান জানিয়ে বলেন, বিএনপি বেশি বাড়াবাড়ি করলে আবারো (খালেদা জিয়াকে) জেলে পাঠানো হবে।

 

শেখ হাসিনা বলেন, মানুষ আওয়ামী লীগকে চায়। কারণ আওয়ামী লীগ মানেই জীবন মানের উন্নয়ন, আর্থিক উন্নয়ন, শিক্ষার উন্নয়ন।

প্রধানমন্ত্রী বলেন, ৩ নভেম্বর জেলহত্যার সঙ্গে মোশতাক ও জিয়া জড়িত। পরবর্তীতে অবৈধভাবে ক্ষমতায় এসে জিয়াউর রহমান অনেক সেনা কর্মকর্তাকে হত্যা করেছে।

১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাতের আঁধারে বঙ্গবন্ধুর খুনীচক্র নির্মমভাবে জাতীয় চার নেতা তাজউদ্দীন আহমদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেন মনসুর আলী এবং এএইচএম কামারুজ্জামানকে হত্যা করে। যারা বঙ্গবন্ধুর অবর্তমানে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে জাতির জন্য বিজয় ছিনিয়ে এনেছিলেন।।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park