বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
শিরোনাম :

বাগেরহাটে বিশ লাখ টাকার গ্যাস-সিলিন্ডারসহ ট্রাক উধাও

খুলনার কাগজ
  • আপডেট সময় : রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩

বাগেরহাট প্রতিনিধি।।ফকিরহাটের শিউলি পাম্প থেকে ৬৪৪ সিলিন্ডার গ্যাস ভর্তি ট্রাক উধাও হওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে আর ট্রাকটি খুজে পাওয়া যাচ্ছে না।

এ ঘটনায় রাতেই ট্রাক মালিক মো: কামরুল ইসলাম ফকিরহাট থানায় সাধারণ ডায়েরী করেছেন। নিখোঁজ ট্রাকটি কুমিল্লার দাউদকান্দি এলাকায় পরিত্যক্ত অবস্থায় রয়েছে বলে জানিয়েছে ফকিরহাট থানা পুলিশ। গ্যাসভর্তি সিলিন্ডারের মূল্য প্রায় ২০ লাখ টাকা দাবি গ্যাসের ডিলার জহিরুল ইসলাম শাওনের।

নিখোঁজ ট্রাকটির নিবন্ধন নং খুলনা মেট্রো-ট-১১-১৯৫৩। ট্রাকের মালিক মো: কামরুল ইসলাম ফকিরহাট উপজেলার জয়পুর গ্রামের বাসিন্দা। ট্রাকে থাকা গ্যাসসহ সিলিন্ডারগুলো ব্রাক্ষ্মনবাড়িয়া এলাকার গ্যাসের ডিলার জহিরুল ইসলাম শাওনের গোডাউনে যাওয়ার কথা ছিল।

সাধারণ ডায়েরী সূত্রে জানাগেছে, ১৯ ফেব্রুয়ারি রাতে ট্রাক চালক মো: আসাদ শেখ ও সহযোগী রবিউল ইসলাম মোংলার বেক্সিমকোর গ্যাস প্লান্ট থেকে গ্যাসভর্তি ৬৪৪টি সিলিন্ডার নিয়ে ব্রাক্ষ্মনবাড়িয়ার উদ্দেশ্যে রওনা দেন। ওই রাতে ফকিরহাট উপজেলার শিউলি পাম্পে ট্রাকটি রেখে তারা পাশ্ববর্তী এলাকায় নিজের বাড়িতে চলে যায়। পরবর্তীতে ২৩ ফেব্রুয়ারি সন্ধ্যার আগমুহুর্ত থেকে আর ট্রাকটি পাওয়া যায়নি।

ট্রাক চালকের সহযোগি রবিউল ইসলাম বলেন, ২১ ফেব্রুয়ারি আমি এসে ট্রাক দেখে গেছি। কিন্তু পরে আর ট্রাক পাইনি। শুনেছি দাউদকান্দি রয়েছে, আমরা সেখানে যাচ্ছি।

ট্রাক চালক মো: আসাদ শেখ বলেন, দুই-তিন বছর ধরে মোংলা থেকে ব্রাক্ষমবাড়িয়া এলাকায় এভাবে গ্যাস নিয়ে যাই। কখনও এমন ঘটনা ঘটেনি। এবার কি হল জানিনা।

এত টাকার পন্য বোঝাই ট্রাক এভাবে কেন ফেলে রাখলেন, এমন প্রশ্নের জবাবে চালকের সহযোগি রবিউল ইসলাম বলেন, শুধু আমরা না, পন্য বোঝাই ট্রাকসহ বিভিন্ন যানবাহন এভাবে পাম্পে রেখে যায় চালকরা। পরে আবার সময়মত এই যানবাহন নিয়ে যায়। এতে কোন সমস্যা হয় না।

গ্যাসের ডিলার জহিরুল ইসলাম শাওন বলেন, অনেকদিন ধরে এরা আমার গ্যাস মোংলা থেকে ব্রাক্ষমনবাড়িয়া পৌছে দেয়। এই ট্রাকে প্রায় ২০ লক্ষ টাকার গ্যাসসহ সিলিন্ডার ছিল। এই গ্যাস এক সাথে চুরি করে বিক্রি করা খুবই কঠিন ব্যাপার। বেক্সিমকোর ডিলাররা না ক্রয় করলে কোন সাধারণ মানুষের পক্ষে ক্রয় করা সম্ভব না। শুনেছি ট্রাকের খোঁজ পাওয়া গেছে দাউদকান্দি এলাকায়। দেখা যাক কি হয়।

শিউলি পেট্রোল পাম্পের মালিক মো: দেলোয়ার হোসেন বলেন, যতদূর জানি ট্রাকটি রাস্তার দিকে মুখ করা ছিল। এত টাকা মূল্যের ট্রাক ও গ্যাস ভর্তি সিলিন্ডার এভাবে রাখা ঠিক হয়নি। এর মধ্যে অন্যকোন ষড়যন্ত্র থাকতে পারে। আরও সতর্ক হয়ে পাহারা দেওয়া উচিত ছিল বলে দাবি করেন তিনি।

ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আলিমুজ্জামান বলেন, ট্রাকটির সন্ধান পাওয়া গেছে। দাউদকান্দি এলাকায় লোক পাঠানো হয়েছে। ট্রাকটি পাওয়া গেলে বোঝা যাবে গ্যাস সিলিন্ডারগুলো কি হয়েছে। ট্রাকটি পাওয়ার পরে প্রয়োজন অনুযায়ী আবারও অভিযান চালানো হবে।।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park