রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন

বরিশাল সিটির নতুন মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ

খুলনার কাগজ
  • আপডেট সময় : সোমবার, ১২ জুন, ২০২৩

 

বরিশাল প্রতিনিধি।।বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে নৌকার বিজয় হয়েছে। বেসরকারি ফলাফলে ৫৩ হাজার ৪০৭ ভোট বেশি পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত (নৌকা প্রতীক)।

নির্বাচনে নৌকা প্রতীকে আবুল খায়ের আব্দুল্লাহ পেয়েছেন ৮৭ হাজার ৭৫২ ভোট। আর, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ ফয়জুল করিম পেয়েছেন ৩৪ হাজার ৩৪৫ ভোট।
এর আগে, সোমবার (১২ জুন) সকাল ৮টা থেকে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে ভোটের পরিবেশ শান্তিপূর্ণ থাকলেও দুপুর হতেই বদলে যায় পরিস্থিতি। হামলার অভিযোগ করেন হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী ফয়জুল করীম। দু’পক্ষের কর্মীদের মধ্যে ঘটে হাতাহাতি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা। এ নিয়ে কিছুটা উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। অপরদিকে, হাতপাখা প্রতীকের প্রার্থী ও তার কর্মীদের বিরুদ্ধে নির্বাচনে প্রভাব বিস্তার করার অভিযোগ তোলানে নৌকা প্রতীকের মেয়র প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট মো. আফজালুল করিম। বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগও দিয়েছেন তিনি। পরে দু’পক্ষই প্রেস ব্রিফিং করে পরস্পরের বিরুদ্ধে অভিযোগ তোলে।
ইসলামী আন্দোলনের প্রেস ব্রেফিং থেকেই হামলার প্রতিবাদে বরিশাল ও খুলনা সিটিতে নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা হয়। এ সময় সিলেট ও রাজশাহী সিটি নির্বাচন থেকে প্রার্থিতা বাতিলের ঘোষণা দেয়া হয়। সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগও দাবি করে সংগঠনটি।
Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park