রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন

বরিশাল মেহেন্দিগঞ্জে কারেন্ট জাল ও জাটকাসহ আটক-১৫

খুলনার কাগজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩

 

ডেস্ক রিপোর্ট।।বরিশাল মেহেন্দিগঞ্জে নৌ-পুলিশের বিভিন্ন ইউনিটের পৃথক অভিযানে জাটকা কারেন্ট জাল ও বিভিন্ন প্রজাতির মাছসহ ১৫জনকে আটক করা হয়েছে।

বুধবার (১২জুলাই) সকাল থেকে বিকাল পর্যন্ত বরিশাল মেহেন্দিগঞ্জের কালাবদর, আড়িয়াল খাঁ, গজারিয়া,মেঘনা ও তেতুলিয়া সহ বিভিন্ন নদীতে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বরিশাল অঞ্চলের নৌ-পুলিশের বিভিন্ন ইউনিট পৃথক অভিযান চালিয়ে নদীতে পাতানো পরিত্যক্ত অবস্থায় মোট ২৮,৫০,১০০মিটার কারেন্ট জাল, ৭২ কেজি জাটকাসহ ১৫জনকে আটক করা হয়েছে।

বরিশাল নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হুমায়ুন কবির জানান, বুধবার কালাবদর, আড়িয়াল খাঁ, মেঘনা,ও তেতুলিয়া সহ বিভিন্ন নদীতে নৌ-পুলিশের পৃথক অভিযান চালায়। এসময় মোট ২৮,৫০,১০০মিটার কারেন্ট জাল, ৬২ কেজি জাটকা ইলিশসহ ১৫জনকে আটক করা হয় বলে জানান তিনি।

পরবর্তীতে সংশ্লিষ্ট ইউএনও এবং মৎস্য কর্মকর্তার অনুমতি নিয়ে অবৈধ কারেন্ট জাল গুলো পুড়িয়ে ফেলা হয়েছে।এবং জাটকাসহ অন্যান্য মাছগুলো বিভিন্ন এতিমখানা ও অসহায় দুস্থ মানুষের মাঝে বিতরন করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে। জাটকা বিরোধী এ অভিযান চলমান থাকবে। বরিশাল নৌ-পুলিশ সর্বদা জাটকা বিরোধী অভিযান সফল করতে সচেষ্ট রয়েছে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park