সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
রূপসায় বিদ্যুৎ স্পষ্টে একজনের মৃত্যু খালিশপুর থানা পুলিশের অভিযানে ১ টি ল্যাপটপ ও ক্যামেরা সহ চোর চক্রের সদস্য গ্রেফতার খেলা ধুলা শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে-ভূমিমন্ত্রী বাড়লো এলপিজির দাম অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিকে অভিযান জোরদার হবে : স্বাস্থ্যমন্ত্রী খুলনায় ভূমিদস্যু ও চাঁদাবাজের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় মিথ্যা মানববন্ধন ও গায়েবী মামলার হুমকি রামপালে পুলিশের অভিযানে নারী মাদক কারবারি আটক খুলনার পাইকগাছায় বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত বাগেরহাটের রামপালে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় ভোটার দিবস পালন খেলা ধুলা শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে-ভূমিমন্ত্রী

বড়দিন উদযাপনে নিরাপত্তা জোরদার

খুলনার কাগজ
  • আপডেট সময় : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২
রাত পোহালেই খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব বড়দিন বা ক্রিসমাস। বড়দিন উদযাপন উপলক্ষে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় ঢাকাসহ সারাদেশে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা হাতে নিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। যেকোনও ধরনের উদ্ভুত পরিস্থিতি মোকাবিলায় সার্বক্ষণিক প্রস্তুত থাকবে র‌্যাবের স্পেশাল ফোর্স, হেলিকপ্টার, ডগ স্কোয়াড, ও বোম্ব ডিস্পোজাল ইউনিট।
শনিবার (২৪ ডিসেম্বর) র‌্যাব হেডকোয়ার্টার থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব সবসময় বিভিন্ন ধরনের অপরাধীদের গ্রেপ্তারসহ অপরাধ নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এর পাশাপাশি ধর্মীয়, জাতীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ অনুষ্ঠান ও দিবসে নিরাপত্তা দেওয়া এবং বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে সর্বস্তরের মানুষের মনের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। ২৫ ডিসেম্বর বড়দিনে দেশের খ্রিস্টান ধর্মাবলম্বীরাও আনন্দঘন পরিবেশে উৎসব পালন করবে। এদিন সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে।
গোয়েন্দা নজরদারি বাড়ানো, বোম্ব ডিস্পোজাল ইউনিট ও ডগ স্কোয়াড প্রস্তুত থাকবে। চার্চসমূহে সার্বিক নিরাপত্তার জন্য র‌্যাবের স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স, ফুট ও মোবাইল পেট্রোল, ভেহিক্যাল স্ক্যানার, চেকপোস্ট, সিসিটিভি মনিটরিং-এর মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ ছাড়া, রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ স্থানে র‌্যাবের চেকপোস্ট স্থাপনের মাধ্যমে সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি করা হবে। অনলাইনে মিথ্যা অপপ্রচার ও গুজব ঠেকাতে র‌্যাবের সাইবার মনিটরিং টিমের সার্বক্ষণিক নজরদারি রয়েছে।
র‌্যাবের আইন ও মিডিয়া উইংয়ের প্রধান কমান্ডার খন্দকার আল-মঈন বলেন, প্রতিবছরের ন্যায় এবারও আমরা এ নিরাপত্তা পরিকল্পিতভাবে সাজিয়েছি। যা বড়দিনের সব ধরনের আনুষ্ঠানিকতা শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। সার্বিক নিরাপত্তা আরও নিশ্চিত করার জন্য তিনি সব ধর্মাবলম্বীদের সহযোগিতার অনুরোধ জানান।
Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park