বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
পাইকগাছার গদাইপুর ইউ’পিতে ১৫৪৭টি পরিবারের মাঝে টিসিবি পন্য বিতরণ খুলনায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বাগেরহাটের রামপালে ইছালে ছওয়াব মাহফিলের রান্না করা মাংশ বিক্রি করায় এলাকায় তীব্র ক্ষোভ পুলিশ ও র‍্যাব এর যৌথ অভিযানে উদ্ধার হলো মহাসিন স্কুলের প্রধান শিক্ষকের পূত্র শাফিন বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড আজ কেসিসির সাবেক কাউন্সিলর পিন্টুর বাসভবনে হামলার সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে পানি সংরক্ষণের জলাধার বিতরণ খুলনার দিঘলিয়া উপজেলার প্রার্থীদের মনোনয়নপত্র জমা ছোট পর্দার অভিনেতা রুমির ইন্তেকাল

বটিয়াঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি ড্রাইভার পদ শূন্য- বিড়ম্বনায় পড়ছে সাধারণ রোগী!

খুলনার কাগজ
  • আপডেট সময় : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২

 

এইচ এম সাগর (হিরামন) বটিয়াঘাটা থেকে।।প্রায় ১ বছর আগে ড্রাইভার স্ট্রোকে মারা যায়। চলতি বছরে নতুন এ্যাম্বুলেন্স স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া হয়। কিন্তু ড্রাইভার না থাকায় জনগনকে কাংখিত সেবা দেয়া সম্ভব হচ্ছেনা। তারপরও জনগনের কিছু সেবা প্রদানের লক্ষে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার ড্রাইভারকে কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়। উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার ডিউটি পালন শেষে উক্ত ড্রাইভার বিকাল ও রাতে এমনকি ফ্রি থাকলে সকালেও সার্ভিস দেবার চেষ্টা করে।

ড্রাইভার তার এই সেবা দেবার পরও যদি তার প্রধান দায়িত্ব পালন কালিন (স্বাস্থ্য কর্মকর্তার ডিউটি পালন করার সময়) কোন রুগীর সেবা দিতে না পারেন তখন এক শ্রেণীর মানুষ জরুরী বিভাগে কর্মরত মেডিকেল অফিসার ,উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, ড্রাইভার এমনকি উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তার উপর চড়াও হয়।

 

হাসপাতাল কর্তৃপক্ষ নতুন ড্রাইভার চেয়ে সিভিল সার্জন ,মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর বরাবর প্রতি মাসে চিঠি দেয়। সিভিল সার্জন খুলনা এর মাধ্যম নতুন নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন না হওয়া পর্যন্ত নতুন ড্রাইভার পাচ্ছে না বলেও জানা যায়। এমতাবস্থায় উপজেলা স্বাস্থ্য ব্যবস্থা দিনদিন ভেঙ্গে পড়ছে। এ্যাম্বুলেন্স ড্রাইভার জরুরি ভাবে দরকার। শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ বটিয়াঘাটা উপজেলা শাখার সভাপতি শ্রী নিত্যানন্দ মহালদার বলেন,সম্প্রতি হোসনেয়ারা বেগম নামে এক রোগীকে বটিয়াঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর সময় এম্বুলেন্স ড্রাইভার না থাকায় রোগীকে বিপাকে পড়তে হয়। উপজেলাবাসি অভিলম্বে উক্ত সমস্যার সমাধান চান।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park