সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
রূপসায় বিদ্যুৎ স্পষ্টে একজনের মৃত্যু খালিশপুর থানা পুলিশের অভিযানে ১ টি ল্যাপটপ ও ক্যামেরা সহ চোর চক্রের সদস্য গ্রেফতার খেলা ধুলা শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে-ভূমিমন্ত্রী বাড়লো এলপিজির দাম অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিকে অভিযান জোরদার হবে : স্বাস্থ্যমন্ত্রী খুলনায় ভূমিদস্যু ও চাঁদাবাজের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় মিথ্যা মানববন্ধন ও গায়েবী মামলার হুমকি রামপালে পুলিশের অভিযানে নারী মাদক কারবারি আটক খুলনার পাইকগাছায় বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত বাগেরহাটের রামপালে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় ভোটার দিবস পালন খেলা ধুলা শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে-ভূমিমন্ত্রী

বঙ্গবাজারে আগুন: রহস্যময় দুই যুবককে খুঁজছেন গোয়েন্দারা

খুলনার কাগজ
  • আপডেট সময় : রবিবার, ৯ এপ্রিল, ২০২৩

 

ডেস্ক রিপোর্ট :বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডকে নাশকতা হিসেবেই দেখছে আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনায় রহস্যময় দুই যুবককে খুঁজে বেড়াচ্ছে গোয়েন্দারা। মোটরসাইকেল আরোহী যে দুই যুবকের ভিডিও ভাইরাল হয়েছে তারাই মার্কেটে অগ্নিসংযোগ করেছে বলে তাদের ধারণা। ওই দুই যুবককে গ্রেপ্তার করতে পারলেই আগুনের প্রকৃত রহস্য বের হবে।

আইনশৃঙ্খলা বাহিনী বলছে, প্রাথমিকভাবে তারা এ ঘটনার সঙ্গে রাজনৈতিক ব্যক্তিদের সংশ্লিষ্টতা পেয়েছে। এ বিষয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার ও ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, মোটরসাইকেল আরোহী যে দুই যুবকের ভিডিও ভাইরাল হয়েছে, ইতোমধ্যে তাদের চিহ্নিত করেছি। তাদের গ্রেপ্তারে বিভিন্ন জায়গায় অভিযান চলছে। আশা করছি, শিগগিরই তাদের আইনের আওতায় আনতে পারব। এই অগ্নিকাণ্ডের সঙ্গে প্রাথমিকভাবে বিএনপি ও জামায়াতের কিছুটা সংশ্লিষ্টতা পেয়েছি। এটা নিছক দুর্ঘটনা নয়, নাশকতা বলেই প্রাথমিকভাবে মনে হচ্ছে। এখন ওই দুই যুবককে গ্রেপ্তার করতে পারলেই পুরো বিষয়টি পরিষ্কার হবে।

এদিকে, গত শনিবার দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) ঢাকা ডিবেট ফর ডেমোক্রেসির অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, বঙ্গবাজারে ব্যবসায়ীদের দ্বন্দ্বের কারণে আগুন লাগার ঘটনা ঘটেছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ। এছাড়া ফায়ার সার্ভিস দপ্তরে হামলার ঘটনা পরিকল্পিত হতে পারে।

পুলিশ কমিশনার বলেন, আমি মিডিয়ার মাধ্যমে জানতে পেরেছি বঙ্গবাজারের আগুন লাগার স্থানে বহুতল ভবন করার কথা ছিলো। ব্যবসায়ীদের এক অংশ এখানে বহুতল ভবন করার বিপক্ষে। তাদের (ব্যবসায়ীদের) মধ্যে দ্বন্দ্ব আছে। বঙ্গবাজারে আগুন লাগার কারণ কী, সেটা নিয়ে তদন্ত কমিটি করেছে ফায়ার সার্ভিস ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আগুন লাগার কারণ তারাই তদন্ত করছেন। এছাড়াও আগুন লাগার কারণ ফায়ার সার্ভিস তদন্ত করছে। এক প্রশ্নের জবাবে পুলিশ কমিশনার বলেন, ফায়ার সার্ভিসে হামলার ঘটনায় গ্রেপ্তার আসামিদের আরো জিজ্ঞাসাবাদ করে বিস্তারিত জানার চেষ্টা করবো। এখানে অন্য কোনো পরিকল্পনা ছিল কিনা, ভিন্ন কোনো দৃষ্টিকোণ থেকে বা ভিন্ন কোনো গোষ্ঠী এই ঘটনা ঘটিয়েছে কিনা বের করতে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তথ্য পেলে জানাবো।

প্র্রসঙ্গত, গত ৪ এপ্রিল সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুন লাগে। ভয়াবহ আগুনে বঙ্গবাজার মার্কেট, মহানগর মার্কেট, আদর্শ মার্কেট ও গুলিস্তান মার্কেটের সব দোকান পুড়ে যায়। পাশের এনেক্সকো টাওয়ারসহ আরও কয়েকটিতে ছড়িয়ে পড়েছিল আগুন। ফায়ার সার্ভিসের অর্ধশতাধিক ইউনিটের চেষ্টায় সাড়ে ছয় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় প্রায় পাঁচ হাজার ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন।।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park