সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
রূপসায় বিদ্যুৎ স্পষ্টে একজনের মৃত্যু খালিশপুর থানা পুলিশের অভিযানে ১ টি ল্যাপটপ ও ক্যামেরা সহ চোর চক্রের সদস্য গ্রেফতার খেলা ধুলা শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে-ভূমিমন্ত্রী বাড়লো এলপিজির দাম অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিকে অভিযান জোরদার হবে : স্বাস্থ্যমন্ত্রী খুলনায় ভূমিদস্যু ও চাঁদাবাজের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় মিথ্যা মানববন্ধন ও গায়েবী মামলার হুমকি রামপালে পুলিশের অভিযানে নারী মাদক কারবারি আটক খুলনার পাইকগাছায় বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত বাগেরহাটের রামপালে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় ভোটার দিবস পালন খেলা ধুলা শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে-ভূমিমন্ত্রী

প্রখ্যাত শ্রমিক নেতা আবু সুফিয়ানের ৫০তম শাহাদত বার্ষিকী পালিত

খুলনার কাগজ
  • আপডেট সময় : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২

নজরুল ইসলাম নবী।। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রখ্যাত শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবু সুফিয়ান (বীর প্রতীক) এর ৫০তম শাহাদত বার্ষিকী যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালিত হয়েছে। খুলনায় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শ্রমিক সমাজ তথা শ্রমজীবী মানুষের জন্য শোকাবহ দিনটি পালিত হয়।

কর্মসূচির মধ্যে বৃহস্পতিবার সকালে খুলনা মহানগরীর দৌলতপুর বেবীস্ট্যান্ড থেকে সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এর নেতৃত্বে শোকর‌্যালি শুরু হয়ে মহসিন মোড় ঘুরে শহিদ অধ্যাপক আবু সুফিয়ান এর কবর প্রাঙ্গণে গিয়ে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়। শোকর‌্যালিতে রাজনৈতিক, সামাজিক, শ্রমিক নেতৃবৃন্দসহ হাজার হাজার শ্রমজীবী এবং সাধারণ মানুষ অংশ গ্রহণ করেন।

 

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা, দৌলতপুর থানা আওয়ামী লীগের সভাপতি শেখ সৈয়দ আলী, জাতীয় শ্রমিক লীগের খুলনা মহানগর শাখার সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক এবং শ্রমিক নেতৃবৃন্দ শোকর‌্যালি শেষে দোয়া মাহফিল এবং বিশেষ মোনাজাতে অংশ গ্রহণ করেন।

দিনটি উপলক্ষে রেলিগেইট এলাকার মসজিদগুলোতে কোরআন খতমের আয়োজন করা হয়। জোহর নামাজের পর রেলিগেইট মসজিদ চত্বরে তবারক বিতরণ করা হয়। দুপুরে খুলনা বিভাগীয় শ্রম দপ্তর এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শকের কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। খুলনা শ্রম দপ্তরের বিভাগীয় পরিচালক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক নবীন কুমার হাওলাদার, মহনগর আওয়ামী লীগের সহসভাপতি বেগ লিয়াকত আলী, বিএফএফইএর সহসভাপতি এস হুমায়ুন কবির, মহানগর শ্রমিক লীগের সভাপতি মোঃ মোতালেব মিয়া, সাধারণ সম্পাদক রণজিৎ কুমার ঘোষসহ বিভিন্ন শ্রমিক নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

এর আগে বুধবার রাত ১২.০১ মিনিটে অধ্যাপক আবু সুফিয়ান এর শাহাদাত বার্ষিকী পালন কমিটি, শহিদের পরিবারের সদস্যবৃন্দ, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মোঃ নাসির উদ্দীন আহমেদ, শ্রম অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, দৌলতপুর, খালিশপুর, খানজাহান আলী থানা আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক লীগ, জুট প্রেস এন্ড বেলিং ওয়ার্কার্স ইউনিয়ন, থ্রি হুইল সিএনজি চালিত শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ দৌলতপুর কমান্ড, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দৌলতপুর, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, ঘাতক দালাল নির্মূল কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগের অংগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ অর্ধশত বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও শ্রমিক সংগঠন খুলনা- যশোর রোডে মহসিন মোড়ে শহিদদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park