মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
পুলিশ ও র‍্যাব এর যৌথ অভিযানে উদ্ধার হলো মহাসিন স্কুলের প্রধান শিক্ষকের পূত্র শাফিন বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড আজ কেসিসির সাবেক কাউন্সিলর পিন্টুর বাসভবনে হামলার সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে পানি সংরক্ষণের জলাধার বিতরণ খুলনার দিঘলিয়া উপজেলার প্রার্থীদের মনোনয়নপত্র জমা ছোট পর্দার অভিনেতা রুমির ইন্তেকাল প্রচণ্ড দাবদাহে খুলনায় কেএমপি কমিশনারের উদ্যোগে বিশুদ্ধ খাবার পানি, জুস ও স্যালাইন বিতরণ খুলনা আড়ংঘাটা বাইপাস আকমলের মোড়ে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার আইজিপি কাপ ক্রিকেটে পুলিশ স্টাফ কলেজ তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন এবং খুলনা রেঞ্জ রানার আপ

পাইকগাছা পৌরসভার পানি প্রকল্পের নির্মাণাধীন ঘর ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা

খুলনার কাগজ
  • আপডেট সময় : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২

 

শাহাজামান বাদশা(পাইকগাছা) খুলনা।।পাইকগাছা পৌরসভার পানি সরবরাহ প্রকল্পের নির্মাণাধীন ঘরের কাজে বাঁধা প্রদান, ঘরের অংশ বিশেষ ভেঙ্গে দেওয়া ও মটর পাম্প সহ বিভিন্ন উপকরণ সামগ্রী চুরির অভিযোগ উঠেছে।এ ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন শেষে থানায় মামলা করার সিদ্ধান্ত নিয়েছে পৌর কর্তৃপক্ষ।

 

কাউন্সিলর মোঃ আব্দুল গফফার মোড়ল জানান, পৌরসভার পাইপ লাইনে পানি সরবরাহ প্রকল্পের আওতায় ২০২১ সালে পৌরসভা সংলগ্ন গদাইপুর ইউনিয়নের কাজী বাড়ীর পাশে ৪.৭০ শতক জমি কোবলা দলিল মুলে ক্রয় করা হয়। ক্রয়কৃত পৌরসভার নিজস্ব এ সম্পত্তিতে ইতোমধ্যে একটি নলকূপের বোরিং করে পাম্প মটর স্থাপন করা হয়েছে এবং বর্তমানে পানি সরবরাহের পাম্প স্থাপনের জন্য পাম্প ঘর নির্মাণ করা হচ্ছে।নির্মাণ কাজ শুরু করার সময় এ কাজে বাঁধা দেয় গদাইপুর গ্রামের কাজী মোস্তাফিজুর রহমানের ছেলে কাজী শুভ সহ কতিপয় ব্যক্তি। এরপর কাজী শুভ বাদী হয়ে মেয়র সেলিম জাহাঙ্গীর সহ ২ জনকে বিবাদী করে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে নিষেধাজ্ঞা চেয়ে ২২ জুন ২২৩/২২ নং এমআর মামলা করে।

 

মামলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশনা অনুযায়ী ৬ ডিসেম্বর তদন্ত প্রতিবেদন দাখিল করেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, গদাইপুর ইউনিয়নের অনেকের সাথে কথা বলে জানাযায়,সংশ্লিষ্ট ইউনিয়নের কোথাও নলকূল এর লেয়ারের কোন সমস্যা নাই এবং ওই ইউনিয়নের নলকূপের পানির স্তর নীচে নেমে গেছে এমন কোন তথ্য অত্র দপ্তরে নাই। সে অনুযায়ী যদি কখনো অধিক মাত্রায় পানি উত্তোলন করার ফলে পানি স্তরের সমস্যা সৃষ্টি হয় তখন পৌর কর্তৃপক্ষ পানি উত্তোলন বন্ধ রাখবে এমন শর্তে পাম্প স্থাপনের অনুমতি দেওয়া যেতে পারে বলে প্রতিবেদনে সুপারিশ করা হয়।

 

প্রতিবেদন অনুযায়ী ১৪ ডিসেম্বর শুনানী আন্তে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনস্বার্থে পৌরসভার পানির পাম্প স্থাপনে কোন বাধা প্রদান করা যাবে না এবং ভবিষ্যতে কোন অনাকাঙ্খিত পরিবেশ সৃষ্টি হলে পৌরসভা সেটি বন্ধ করার ব্যবস্থা নিবে মর্মে আদেশ দেয়।

আদালতের এ আদেশ উপেক্ষা করে কে বা কারা বৃহস্পতিবার রাতে নির্মাণাধীন পাম্প ঘরের পাকা ওয়াল ভেঙ্গে ফেলে এবং মটর পাম্প সহ বিভিন্ন নির্মাণ সামগ্রী চুরি করে নিয়ে যায়।এ খবর জানতে পেরে শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন কাউন্সিলর এবং পৌরসভার কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।এ ব্যাপারে গদাইপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আনিছুর রহমান জানান, পানির আরেক নাম জীবন, পানি ছাড়া কোন জীব বেঁচে থাকতে পারে না। পৌরসভার এ ধরণের একটি মানবিক কাজে বাধা প্রদান কিংবা ক্ষতিসাধন কখনই কাম্য নয়। প্যানেল মেয়র শেখ মাহাবুবর রহমান রনজু জানান, এ ঘটনায় পৌরসভার পক্ষ থেকে থানায় মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওসি জিয়াউর রহমান জানান, অভিযোগ পেলে এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park