রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন

নগরীর বয়রাস্থ হাজী ফয়েজ উদ্দিন উচ্চ বালিকা বিদ্যালয়ে নবীনবরণ অনুষ্ঠান

খুলনার কাগজ
  • আপডেট সময় : সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩

 

ইমরান মোল্লা স্টাফ রিপোর্টার।।।খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, আন্তর্জাতিক পর্যায়ে শিক্ষার মান বজায় রাখতে বর্তমান সরকার শিক্ষার জন্য নতুন কারিকুলাম প্রণয়ন করেছে। এই কারিকুলাম অনুযায়ী শিক্ষার্থীদেরকে হাতে কলমে শিক্ষা দিতে হবে যাতে তারা আগামী দিনে স্মার্ট বাংলাদেশ কর্মসূচির কারিগর হতে পারে।তিনি বলেন,ইতোমধ্যে আমরা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়ন করেছি। জাতিকে উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করতে এবং সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তুলতে বর্তমান সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচিও সফল করতে হবে।

সিটি মেয়র আজ (সোমবার) দুপুরে নগরীর বয়রাস্থ হাজী ফয়েজ উদ্দিন উচ্চ বালিকা বিদ্যালয় আয়োজিত নবিণবরণ ও কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরো বলেন শিক্ষার্থীদের শারীরিক শক্তি বৃদ্ধি এবং মানসিক বিকাশ সাধনের জন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা চর্চায় উৎসাহিত করতে হবে। সিটি মেয়র স্কুলটির সরকারিকরণ প্রচেষ্টায় সম্ভব সব ধরনের সহযোগিতার আশ^াস দেন।

স্কুলের প্রধান শিক্ষক অনুপ কুমার বৈরাগী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপ-পরিচালক খোন্দকার রুহুল আমিন, হাজী ফয়েজ উদ্দিন উচ্চ বালিকা বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও ১৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ উল্লাহ এবং বয়রা মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও ১৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইফতেখার চালু। অন্যান্যের মধ্যে শিক্ষার্থী উত্তরা মিত্র, আসমা হুমাইরা রাইসা, ফাহমিদা অন্তরা প্রমুখ অনুষ্ঠানে বক্তৃতা করেন। অনুষ্ঠানে স্কুল পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক, শিক্ষিকা, অবিভাবক, স্থানীয় আওয়ামী লীগ নেতৃবন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে সিটি মেয়র উপহার হিসেবে কৃতী ছাত্রীদের হাতে ক্রেস্ট ও নবাগত ছাত্রীদের হাতে ফুল তুলে দেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park