সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
রূপসায় বিদ্যুৎ স্পষ্টে একজনের মৃত্যু খালিশপুর থানা পুলিশের অভিযানে ১ টি ল্যাপটপ ও ক্যামেরা সহ চোর চক্রের সদস্য গ্রেফতার খেলা ধুলা শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে-ভূমিমন্ত্রী বাড়লো এলপিজির দাম অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিকে অভিযান জোরদার হবে : স্বাস্থ্যমন্ত্রী খুলনায় ভূমিদস্যু ও চাঁদাবাজের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় মিথ্যা মানববন্ধন ও গায়েবী মামলার হুমকি রামপালে পুলিশের অভিযানে নারী মাদক কারবারি আটক খুলনার পাইকগাছায় বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত বাগেরহাটের রামপালে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় ভোটার দিবস পালন খেলা ধুলা শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে-ভূমিমন্ত্রী

দেশ থেকে সরকারের কেউ পালাবে না: কৃষিমন্ত্রী

খুলনার কাগজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

কাগজ ডেস্ক।।আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, দেশ থেকে সরকারের কেউ পালাবে না। জনগণই সিদ্ধান্ত নেবে এবং জনগণকে নিয়ে রাজনৈতিকভাবেই যত হুমকি আসুক আমরা মোকাবিলা করবো।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ে বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ডব্লিউএফপির কান্ট্রি ডিরেক্টর ডোমেইনিকো স্কালপেলি।

‘শেখ হাসিনাকে পালানোর সুযোগ দেওয়া হবে না’ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের বিষয়ে মতামত জানতে চাইলে কৃষিমন্ত্রী বলেন, তারা (বিএনপি) বলছে—সরকারের পতন ঘটাবে, শেখ হাসিনা পালাবার জায়গা পাবে না, পালাবার রাস্তা পাবে না। শেখ হাসিনা কি পালায়? উল্টো দেশে আসে। যখন তত্ত্বাবধায়ক সরকার তাকে আসতে দেবে না, আমরা চাপ দিয়ে আন্তর্জাতিক পর্যায় থেকে… আমাদের নেত্রী দেশে ফিরে আসেন। বঙ্গবন্ধুও কোনোদিন এ দেশ থেকে পালিয়ে যাননি।

আব্দুর রাজ্জাক আরও বলেন, প্রতিদিন বলছে, শেখ হাসিনা পালাবার রাস্তা পাবে না। কেউ পালাবে না। জনগণই সিদ্ধান্ত নেবে এবং ইনশাআল্লাহ জনগণকে নিয়ে রাজনৈতিকভাবেই যত হুমকি আসুক আমরা সেটা মোকাবিলা করবো।

সরকারের মন্ত্রীরা ১০ ডিসেম্বরকে নিয়ে উস্কানিমূলক বক্তব্য দিয়ে ওইদিন দেশে যুদ্ধক্ষেত্র ঘোষণা করেছেন, বিএনপির এমন অভিযোগ প্রসঙ্গে সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, আমরা সরকার। আমাদের দায়িত্ব হলো দেশবাসীকে, সকল শ্রেণিপেশার মানুষের শান্তি নিশ্চিত করা, তাদের জানমালের নিরাপত্তা দেওয়া। দেশের আইনশৃঙ্খলা বাহিনী অনেক সুশৃঙ্খল, অনেক দক্ষ। তারা সক্ষমতা অর্জন করেছে, দিয়েছি আমরা। সংখ্যায়ও তারা অনেক বেশি। তারা এটা করবে। তার সাথে আমরা যারা রাজনৈতিক কর্মী বা আমাদের আওয়ামী লীগের নেতাকর্মী, আমাদের দায়িত্ব সরকারকে সমর্থন করা। সেটিই আমরা বলি।

বিএনপির সমাবেশে লোক ঠেকানোর জন্য সরকার পরিবহন ধর্মঘট করছে বলে অনকেই বলছেন—এ বিষয়ে জানতে চাইলে কৃষিমন্ত্রী বলেন, আমরা তো বলি না। এখন বাসের যারা মালিক, বাসের যারা হরতাল দেয় এগুলো তো প্রাইভেট, ১০০ ভাগ প্রাইভেট। কাজেই তারা হরতাল করলে বা ধর্মঘট করলে তাদের কাছ থেকেই জবাব নিতে হবে। এ ব্যাপারে আমি কোনো মন্তব্য করতে চাই না।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park