সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
রূপসায় বিদ্যুৎ স্পষ্টে একজনের মৃত্যু খালিশপুর থানা পুলিশের অভিযানে ১ টি ল্যাপটপ ও ক্যামেরা সহ চোর চক্রের সদস্য গ্রেফতার খেলা ধুলা শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে-ভূমিমন্ত্রী বাড়লো এলপিজির দাম অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিকে অভিযান জোরদার হবে : স্বাস্থ্যমন্ত্রী খুলনায় ভূমিদস্যু ও চাঁদাবাজের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় মিথ্যা মানববন্ধন ও গায়েবী মামলার হুমকি রামপালে পুলিশের অভিযানে নারী মাদক কারবারি আটক খুলনার পাইকগাছায় বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত বাগেরহাটের রামপালে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় ভোটার দিবস পালন খেলা ধুলা শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে-ভূমিমন্ত্রী

দূর্নীতির অভিযোগে কালিগঞ্জে সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে চাকুরী থেকে বরখাস্ত

খুলনার কাগজ
  • আপডেট সময় : রবিবার, ৬ নভেম্বর, ২০২২

সাতক্ষীরার কালিগঞ্জে ৩৫ শ’ ভাতাভোগীর ভাতার টাকা তাদের মোবাইল নম্বর পরিবর্তন করে অন্য মোবাইল নম্বরে প্রেরণ করার অভিযোগে কালিগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে চাকুরী থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত ৩ নভেম্বর মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে সচিব জাহাঙ্গীর আলম এক প্রজ্ঞাপনে এ সাময়িক বরখাস্তের আদেশ প্রদান করেন।

জানা গেছে, উপজেলা সমাজসেবা অফিসার আব্দুল্লাহ আল মামুন কালিগঞ্জে যোগদানের পর থেকে বিভিন্ন ভাতার টাকা অন্য নম্বরে চলে যাওয়ায় ভাতা প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছিলেন ভাতাভোগীরা। অসহায় ভুক্তভোগীরা অফিসে এসে তাদের সমস্যার বিষয়টি জানালেও কোন সুরাহা হয়নি।

এক পর্যায়ে ভাতা না পেয়ে ভুক্তভোগীরা উপজেলা সমাজসেবা অফিস ঘেরাও করে বিক্ষোভ সমাবেশ করেন। ঘটনাটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হলে সমাজসেবা অধিদপ্তরের একটি দল তদন্ত করে ঘটনার সত্যতা সম্পর্কে নিশ্চিত হন। সমাজসেবা অফিসের আইডি পাসওয়ার্ড সমাজসেবা কর্মকর্তা আব্দুল্যাহ আল মামুন এর নিয়ন্ত্রণে থাকার নিয়ম থাকলেও আইডি পাসওয়ার্ড তার অফিসের সকল স্টাফের সাথে শেয়ার করেন তিনি। এভাবে পরিকল্পিতভাবে অসহায় দরিদ্র ৩৫০০ ভাতাভোগীর টাকা অন্য নাম্বারে প্রেরণ করা হয়। কালিগঞ্জের ৩৫ শ’ ভাতাভোগীর ভাতার টাকা কৌশলে আত্মসাৎ করার অভিযোগে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

এদিকে এই অপকর্মের সমাজসেবা কর্মকর্তার পাশাপাশি তার অফিসের কিছু স্টাফও জড়িত আছে বলে ধারণা করছেন সচেতন মহল। তদন্তপূর্বক অর্থ আত্মসাতের সাথে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান তারা।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park