বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
পাইকগাছায় বাল্য বিবাহ বন্ধ সহ অর্থ দন্ড প্রদান করেন-ইউএনও মাহেরা নাজনীন খুলনার গাইকুরে হাত-পা বাঁধা অবস্থায় যুবকের মরদেহ উদ্ধার রামপালে উপজেলা নির্বাচনে ৩ পদে ১২ জনের মনোনয়নপত্র জমা পূত্র পাচারের অভিযেগে এক নারীর বিরুদ্ধে আড়ংঘাটা থানায় অভিযোগ দিঘলিয়া উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপিত মোংলা-ঘোষিয়াখালী চ্যানেলের তীরভূমি দখলের মহোৎসব; নাব্যতা সঙ্কটের শংকা পাইকগাছায় ১ম ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ একাডেমির উদ্বোধন খুলনায় পহেলা বৈশাখ উদযাপন বাঙালি জাতির শাশ্বত ঐতিহ্যের প্রধান অঙ্গ পহেলা বৈশাখ : রাষ্ট্রপতি মুক্তিপণ পেয়ে জাহাজ ছাড়ে জলদস্যুরা, নাবিকরা সুস্থ : মালিক পক্ষ

ডুমুরিয়ার ফারহা মাধ্যমিক বিদ্যালয়ে আয়া নিয়োগের বিরুদ্ধে দায়েরকৃত মামলা খারিজ

খুলনার কাগজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩

 

তুষার কবিরাজ ডুমুরিয়া খুলনা প্রতিনিধি।।অবশেষে খুলনার ডুমুরিয়ার ফারাহ মাধ্যমিক বিদ্যালয়ের আয়া পদে নিয়োগ বাতিলের জন্য দায়ের কৃত মামলাটি খরিজ করে দিয়েছেন বিজ্ঞ আদালত।
গত বুধবার খুলনার সহকারী জজ আদালত,ডুমুরিয়া মামলাটি শুনানি শেষে খরিজ করে দেন। সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে,
সরকারি বিধি মোতাবেক খুলনার ডুমুরিয়া উপজেলার ফারাহ মাধ্যমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেনির কর্মচারি নিয়োগের নিমিত্তে বিজ্ঞপ্তি জারি করেন বিদ্যালয় কতৃপক্ষ। এর মধ্যে আয়ার ১টি পদের বিপরীতে ৭ জন প্রার্থী আবেদন করেন। নিয়মনীতি অনুসারণ পূর্বক নির্ধারিত সময়ে গঠিত নিয়োগ বোর্ড কতৃক সকল প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষার জন্য আহব্বান করেন। এতে আয়া পদে তিনজন প্রার্থী পরীক্ষায় অংশ গ্রহন করেন।পরীক্ষা নিরীক্ষা শেষে চুড়ান্ত ফলাফল প্রকাশের পর প্রথম স্থান অধিকারি মনিরা খাতুন নামের প্রার্থীকে নিয়োগ প্রদান করেন সংশ্লিষ্ট নিয়োগ বোর্ড।
কিন্তু এর মধ্যে পরাজিত প্রার্থী আসমা খাতুন নিয়োগ না পাওয়ায় উক্ত নিয়োগ স্থাগিত রাখতে তিনি নিজে বাদী হয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যক্ষ আব্দুল হালিমসহ নিয়োগ কমিটির সদস্যদের বিবাদী করে বিজ্ঞ আদালতে উক্ত পদের নিয়োগটি নিষেধাজ্ঞার জন্য মামলা দায়ের করেন। মামলা নম্বর ১৫০/২০২৩।আদালত বিষয়টি আমলে নিয়ে নথি পর্যালোচনা এবং শুনানি শেষে গত বুধবার মামলাটি খারিজ করে দিয়েছেন।
এ বিষয়ে,বিবাদী পক্ষের আইনজীবী ও খুলনা আইনজীবি সমিতির সভাপতি এ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম জানান, বাদীর দায়ের কৃত আরজিতে অসংগতি পূর্ণ বক্তব্য থাকায় বিজ্ঞ আদালত শুনানী এবং নথি পর্যালোচনা করে মামলাটি খারিজ করে দিয়েছেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park