সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
রূপসায় বিদ্যুৎ স্পষ্টে একজনের মৃত্যু খালিশপুর থানা পুলিশের অভিযানে ১ টি ল্যাপটপ ও ক্যামেরা সহ চোর চক্রের সদস্য গ্রেফতার খেলা ধুলা শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে-ভূমিমন্ত্রী বাড়লো এলপিজির দাম অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিকে অভিযান জোরদার হবে : স্বাস্থ্যমন্ত্রী খুলনায় ভূমিদস্যু ও চাঁদাবাজের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় মিথ্যা মানববন্ধন ও গায়েবী মামলার হুমকি রামপালে পুলিশের অভিযানে নারী মাদক কারবারি আটক খুলনার পাইকগাছায় বিশ্ব বন্যপ্রাণী দিবস পালিত বাগেরহাটের রামপালে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় ভোটার দিবস পালন খেলা ধুলা শিক্ষার্থীদের মন ও শরীর দুটোই ভালো রাখে-ভূমিমন্ত্রী

ডুমুরিয়ায় ভোগদখলীয় জমি জবরদখলের অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে

খুলনার কাগজ
  • আপডেট সময় : শনিবার, ৩ জুন, ২০২৩

 

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি।।ডুমুরিয়ায় এক কৃষকের দীর্ঘ ৫০ বছরের শান্তিপূর্ণ ভোগদখলীয় জমি জবরদখলের চেষ্টার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার ভান্ডারপাড়া ইউনিয়নের তালতলা এলাকায়।

এর প্রতিকার চেয়ে ভুক্তভোগী তরুন মন্ডলের স্ত্রী কাকলী মন্ডল বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সুত্রে জানা গেছে ডুমুরিয়া উপজেলার তালতলা মৌজায় তরুণ মন্ডল গংদের দীর্ঘ দিনের ভোগ দখলকার ও রেকর্ডিংয় মালিকনাধীন জমি রয়েছে।

কিন্তু এলাকার প্রভাবশালী মৃত নগেন্দ্রনাথ মন্ডলের ছেলে,বিবাদী সুদর্শন মন্ডল (৫৫), আদিত্য মন্ডল (৪৫),মনোরঞ্জন মন্ডল (৫৮),বিবাদীগনের সাথে বাদীর স্বামী তরুন মন্ডলের পৈত্রিক সূত্রে প্রাপ্ত তলতলা মৌজার সি এস খতিয়ান নং- ৩৯, ৪০ দাগ নং- ৯, ১১, ১২, ১৯, ২২, ২৭ জমি- ৬.৪৯ একর এর মধ্যে ৩.২৪ একর জায়গা জমি নিয়ে পূর্ব হতে বিরোধ চলে আসছে।

এনিয়ে কাকলী মন্ডলের স্বামীসহ তার শরীকগন বাদী হয়ে বিবাদীগনের বিরুদ্ধে জেলা জজ আদালত,খুলনা রিভিশন মামলা নং- ৯৫/২০২৩ সিভিল রিভিশন মামলা নং- ১৫/২০২৩সহ যুগ্ম জেলা জজ ৪র্থ আদালত,খুলনা ২১৪/২০১৩ মামলা দায়ের করেন। উক্ত মামলা গুলো বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। কিন্তু বিবাদীগন সম্প্রতি উক্ত জমি জবরদখল করতে বাদী পক্ষকে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের ভয় ভীতির হুমকী দিয়ে আসছিল।একপর্যায়ে গত (২৮ মে) সকাল ১০ টার দিকে বিবাদীগন পূর্ব পরিকল্পিতভাবে বাদীর উক্ত সম্পত্তির মধ্যে অনধিকার প্রবেশ করে সীমানা নির্ধারণের খুটি দেওয়াসহ সম্পত্তিতে থাকা গাছ পালা কেটে ক্ষতি সাধন ও দিয়ে ভেকু দিয়ে মাটি খনন করতে থাকে।এসময় বাদী ও তার পরিবারের লোকজন ঘটনার কারণ জানতে চাইলে বিবাদীগন বাদী পক্ষের উপর ক্ষিপ্ত হয়ে অশ্লীল ভাষায় গালিগালাজ করে মারপিট করতে উদ্দ্যত হয়। এমনকি বিবাদীদের কাজে বাঁধা না দেওয়ার জন্য বাদী পক্ষকে জীবন নাশসহ বিভিন্ন ধরনের ভয় ভীতির হুমকী দেয়া হয়। ফলে বিবাদীগন কর্তৃক যে কোন সময়ে দাঙ্গা হাঙ্গামাসহ শান্তি শৃঙ্খলা ভঙ্গের শংঙ্কায় ভুক্তভোগীর স্ত্রী কাকলী মন্ডল বাদী হয়ে ডুমুরিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
এ প্রসঙ্গে ওসি তদন্ত মুক্ত রায় চৌধুরি জানান,সংঘাত এড়াতে উভয় পক্ষকে পূর্বের স্ব স্ব অবস্থানে থেকে স্থিতিবস্থা বজায় রাখতে বলা হয়েছে।উভয় পক্ষকে তর্কিত জমিতে নতুন করে কোন প্রকার দখল থেকে বিরত থাকতে বলেছেন।যেহেতু আদালতে মামলা চলমান রয়েছে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park