রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:০২ অপরাহ্ন

ডুমুরিয়ায় বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তিতে র‍্যালী

খুলনার কাগজ
  • আপডেট সময় : রবিবার, ২৮ মে, ২০২৩

 

তুষার কবিরাজ ডুমুরিয়া খুলনা প্রতিনিধি।।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে ডুমুরিয়া উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও র‍্যালী অনুষ্ঠিত হয় আজ রবিবার সকালে উপজেলা পরিষদ সম্প্রসারিত প্রশাসন ভবনের অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি। উপজেলা নির্বাহী অফিসার শরীফ আসিফ রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত
আলোচনা সভায় অতিথিরা বলেন, বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর দর্শনের অন্যতম উপাদান ছিলো: যেকোন বিরোধের শান্তিপূর্ণ সমাধান, বঞ্চনা ও শোষণমুক্তির মাধ্যমে ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা এবং অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণ করা। জাতির পিতার রাজনৈতিক চিন্তাধারাই ছিলো মানুষের কল্যাণ, বিশ্ব ভ্রাতৃত্ব, নিপীড়িত মানুষের অধিকার অর্জন ও সাম্যেরভিত্তিতে শান্তির সমাজ প্রতিষ্ঠা। এর ফলে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার প্রায় এক বছর সাড়ে চার মাসের মাথায় তিনি ‘জুলিও কুরি’ শান্তি পদক লাভ করেন। জাতির পিতার আদর্শ চির অম্লান রেখে তাঁরই প্রেরণায় আমরা সোনালী ভবিষ্যতের দিকে এগিয়ে যাচ্ছি। তিনি কেবল বাঙ্গালি জাতির পিতা নন, তিনি সারা বিশ্বের বন্ধু।
আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মানিক,বীরমুক্তিযোদ্ধা চন্দ্র কান্ত তরফদার।আরো উপস্হিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ ইনসাদ ইবনে আমীন,সমবায় কর্মকর্তা সরদার জাহিদুর রহমান,ইউপি চেয়ারম্যান সুরঞ্জিত বৈদ্যে প্রমূখ। আলোচনা সভার পূর্বে দিবসটি উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‍্যালী বের করা হয়।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park