বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
পাইকগাছার গদাইপুর ইউ’পিতে ১৫৪৭টি পরিবারের মাঝে টিসিবি পন্য বিতরণ খুলনায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বাগেরহাটের রামপালে ইছালে ছওয়াব মাহফিলের রান্না করা মাংশ বিক্রি করায় এলাকায় তীব্র ক্ষোভ পুলিশ ও র‍্যাব এর যৌথ অভিযানে উদ্ধার হলো মহাসিন স্কুলের প্রধান শিক্ষকের পূত্র শাফিন বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড আজ কেসিসির সাবেক কাউন্সিলর পিন্টুর বাসভবনে হামলার সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে পানি সংরক্ষণের জলাধার বিতরণ খুলনার দিঘলিয়া উপজেলার প্রার্থীদের মনোনয়নপত্র জমা ছোট পর্দার অভিনেতা রুমির ইন্তেকাল

চৌগাছায় ২৫ লাখ টাকার কারেন্ট জাল জব্দ, জরিমানা ৩০ হাজার টাকা

খুলনার কাগজ
  • আপডেট সময় : বুধবার, ২৬ অক্টোবর, ২০২২

কাগজ ডেস্ক//যশোরের চৌগাছা বাজারে বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যজিষ্ট্রেট ইরুফা সুলতানা। এসময় ব্যবসা প্রতিষ্ঠানে অবৈধভাবে ২৫ লাখ টাকার কারেন্ট জাল ও চাইনা রিং জাল রাখার অপরাধে মেসার্স সাহাজাহান এন্টারপ্রাইজ এবং জসিম এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে জব্দ করা হয় সমুদয় জাল। পরবর্তীতে ওই জাল আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়।

জানা গেছে, উপজেলার সীমান্তবর্তী মাশিলা, গদাধরপুর, লক্ষিপুর, তিলেতপুর, নায়ড়া-গয়ড়া, ইন্দেরপুরসহ বিভিন্ন সীমান্ত এলাকা থেকে চোরাকারবারিরা রাতের আঁধারে ভারতীয় কারেন্ট জাল অবৈধভাবে আমদানি করছে। চোরাকারবারিদের সাথে চৌগাছা বাজারের কতিপয় ব্যবসায়ীদের যোগসাজস রয়েছে। গোপন সংবাদের তথ্য মতে কারেন্ট জাল আমদানি, গুদামজাত ও বিক্রির বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসে। এরই প্রেক্ষিতে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে বুধবার ১২ টায় বাজারস্থ্য বীজবাজার সংলগ্নে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা।

এ সময় মেসার্স সাহাজাহান এন্টারপ্রাইজ থেকে ২’শ ৯ কেজি ৬০০ গ্রাম নিষিদ্ধ কারেন্ট জাল ও চাইনা রিং জাল জব্দ করেন এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে মেসার্স জসিম এন্টারপ্রাইজ থেকে ২’শত ৮ কেজি ৮০০ গ্রাম নিষিদ্ধ কারেন্ট জাল ও চাইনা রিং জাল জব্দ করা হয়। কারেন্ট জাল বিক্রি ও গুদামজাতের অভিযোগে ২০ হাজার টাকা অর্থদন্ড আদায় করেন ভ্রাম্যমান আদালত। উল্লেখিত কারেন্ট জালের বাজার দাম প্রায় ২৫ লাখ টাকা। অভিযান পরিচালনা শেষে বাজারস্থ্য খেলার মাঠে আগুন ধরিয়ে জব্দকৃত জালগুলো ধ্বংস করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ইরুফা সুলতানা জানান, মেসার্স সাহাজাহান এন্টারপ্রাইজ ও জসিম এন্টারপ্রাইজে অভিযান পরিচালনা করা হয়েছে। জব্দকৃত ২৫ লাখ টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। তিনি বলেন পরিবেশের জন্য এই জাল অত্যন্ত ক্ষতিকর। যারা এই ব্যবসা ও চোরাচালানের সাথে যুক্ত থাকবে তাদেন বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park