বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
পাইকগাছায় বাল্য বিবাহ বন্ধ সহ অর্থ দন্ড প্রদান করেন-ইউএনও মাহেরা নাজনীন খুলনার গাইকুরে হাত-পা বাঁধা অবস্থায় যুবকের মরদেহ উদ্ধার রামপালে উপজেলা নির্বাচনে ৩ পদে ১২ জনের মনোনয়নপত্র জমা পূত্র পাচারের অভিযেগে এক নারীর বিরুদ্ধে আড়ংঘাটা থানায় অভিযোগ দিঘলিয়া উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপিত মোংলা-ঘোষিয়াখালী চ্যানেলের তীরভূমি দখলের মহোৎসব; নাব্যতা সঙ্কটের শংকা পাইকগাছায় ১ম ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ একাডেমির উদ্বোধন খুলনায় পহেলা বৈশাখ উদযাপন বাঙালি জাতির শাশ্বত ঐতিহ্যের প্রধান অঙ্গ পহেলা বৈশাখ : রাষ্ট্রপতি মুক্তিপণ পেয়ে জাহাজ ছাড়ে জলদস্যুরা, নাবিকরা সুস্থ : মালিক পক্ষ

খুলনা সার্কিট হাউস ময়দানের ঈদ জামাত অনুষ্ঠিত! জাতির মঙ্গল কামনা

খুলনার কাগজ
  • আপডেট সময় : রবিবার, ১০ জুলাই, ২০২২

কাগজ ডেস্ক :খুলনায় ঈদুল আজহার প্রধান জামাত রোববার (১০ জুলাই) সকাল আটটায় খুলনা সার্কিট হাউস ময়দানে অনুষ্ঠিত হয়েছে। জামাতে ইমামতি করেছেন টাউন জামে মসজিদের খতিব মাওলানা মোহম্মদ সালেহ।

বায়তুন নূর জামে মসজিদ কমপ্লেক্স-এ পবিত্র ঈদুল আজহার দু’টি জামায়াত অনুষ্ঠিত হয়। সকাল সোয়া ৮ টায় ১ম জামায়াতে ইমামতি করেন মসজিদের খতিব হাফেজ মাওলানা ইমরান উল্লাহ।

নগরীর আল হেরা জামে মসজিদে দুটি জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাত সকাল সাতটায় ও দ্বিতীয় জামাত সকাল সাড়ে সাতটায়। ময়লাপোতা মোড়স্থ বায়তুল আমান জামে মসজিদে ঈদের দু’টি জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল সোয়া সাতটায় এবং দ্বিতীয় জামাত হয় সকাল সোয়া আটটায়।

সোলায়মান মিনারা জামে মসজিদে ও বাংলাদেশ ব্যাংক কোয়াটার জামে মসজিদে সকাল সাতটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া নগরীর তারের পুকুরপাড় আল হেরা জামে মসজিদে দুটি জামাত অনুষ্ঠিত হয় । প্রথম জামাত সকাল সাতটায় দ্বিতীয় জামাত সকাল সাড়ে সাতটায়।

নগরীর ইকবাল নগর জামে মসজিদে সকাল সাড়ে সাতটায় একটি জামাত অনুষ্ঠিত হয়। শেখপাড়া পুরাতন জামে মসজিদে একটি জামাত হয় সকাল ৭টায়। নগরীর বড় মির্জাপুর এলাকার ইউসুফিয়া জামে মসজিদে সকাল সোয়া ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

হাজী আব্দুল মালেক জামে মসজিদে সকাল ৭টা ১৫ মিনিটে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

নগরীর সোনাডাঙ্গাস্থ তা’লীমুল মিল্লাত রহমাতিয়া ফাযিল(ডিগ্রী) মাদরাসা ঈদগাহে সকাল সাতটায় একটি জামাত অনুষ্ঠিত হয়। মহানগরীর রূপসা স্ট্র্যান্ড রোডের বায়তুশ শরফ মসজিদ কমপ্লেক্স এবং রূপসা ফেরিঘাট হযরত আবুবকর সিদ্দিকী (রা.) মসজিদে সকাল ৮টায়, সোনাডাঙ্গা হাফিজ নগরস্থ দারুল বারাকাত জামে মসজিদে সকাল সোয়া সাতটায় এবং মসজিদে আমানাতে সকাল সাড়ে সাতটায় একটি করে জামাত অনুষ্ঠিত হয়।

মুজগুন্নী আবাসিক এলাকার বাইতুল মামুর জামে মসজিদে সকাল সাড়ে সাতটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

সরকারি বিএল কলেজে সকাল সাড়ে সাতটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। দৌলতপুর পশ্চিমপাড়া বাইতুল কোবা জামে মসজিদে সকাল সাড়ে সাতটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

রায়ের মহল সরকারি প্রাথমিক বিদ্যালয় ঈদগাহে সকাল সাড়ে সাতটায় একটি জামাত অনুষ্ঠিত হয়।

দক্ষিণ টুটপাড়া মহির বাড়ি বড়খালপাড়স্থ আল আমিন জামে মসজিদে সকাল সোয়া সাতটায় একটিমাত্র জামাত অনুষ্ঠিত হয়।

খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের নামাজের জামাত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি আব্দুল কুদ্দুস।

এছাড়া খুলনা সিটি করপোরেশনের ৩১টি ওয়ার্ডে সিটি করপোরেশনের সহায়তায় ও ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে পৃথকভাবে নির্ধারিত সময় অনুযায়ী ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনায় আল্লাহর কাছে সাহায্য চান মুসল্লিরা। এছাড়া সারা বিশ্বের নিপীড়িত মুসলমানদের জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করা হয়। মোনাজাত শেষে একে অপরের সঙ্গে কোলাকুলির পাশাপাশি ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park