বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
পাইকগাছার গদাইপুর ইউ’পিতে ১৫৪৭টি পরিবারের মাঝে টিসিবি পন্য বিতরণ খুলনায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বাগেরহাটের রামপালে ইছালে ছওয়াব মাহফিলের রান্না করা মাংশ বিক্রি করায় এলাকায় তীব্র ক্ষোভ পুলিশ ও র‍্যাব এর যৌথ অভিযানে উদ্ধার হলো মহাসিন স্কুলের প্রধান শিক্ষকের পূত্র শাফিন বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড আজ কেসিসির সাবেক কাউন্সিলর পিন্টুর বাসভবনে হামলার সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে পানি সংরক্ষণের জলাধার বিতরণ খুলনার দিঘলিয়া উপজেলার প্রার্থীদের মনোনয়নপত্র জমা ছোট পর্দার অভিনেতা রুমির ইন্তেকাল

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

খুলনার কাগজ
  • আপডেট সময় : রবিবার, ১২ মার্চ, ২০২৩

 

ইমরান মোল্লা স্টাফ রিপোর্টার।।খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মার্চ মাসের সভা আজ (রবিবার) দুপুরে জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ সভায় জানান, খুলনা জেলায় বর্তমানে ডেঙ্গু, নিপাহ ভাইরাস ও মাঙ্কিপক্সের কোন প্রকোপ নেই। আসন্ন রমজানে জনস্বাস্থ্য সুরক্ষায় খাদ্যপণ্যে যে কোন ধরণের ভেজাল প্রতিরোধে নজরদারি বৃদ্ধি করা প্রয়োজন। রোজারেখে সুস্থ থাকতে ইফতারিতে মসলাদার ও ভাজাপোড়া খাবার পরিহার ও পর্যাপ্ত পানি পান করতে হবে। তিনি আরও জানান, মাদকাসক্তি নির্ণয়ে জেলা হাসপাতালে ডোপটেস্টের ব্যবস্থা রয়েছে, আগামীতে জেলার সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ব্যবস্থা চালু করা হবে। জেলায় করোনা প্রতিরোধে টিকার প্রথম ডোজ প্রদানের লক্ষ্যমাত্রা শতভাগ অর্জিত হয়েছে। এছাড়া দ্বিতীয় ডোজ ৯০ শতাংশ ও তৃতীয় ডোজের লক্ষ্যমাত্রা ৬০ শতাংশ পূর্ণ হয়েছে।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) সুশান্ত সরকার জানান, জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ তাঁর ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে বদ্ধপরিকর। সমাজে অপরাধমূলক কার্যক্রম হ্রাস করতে জনসচেতনতা বৃদ্ধিতে মোটিভেশনাল কার্যক্রম জোরদার করতে হবে। খুলনা জেলা পুলিশ এপর্যন্ত সাতশ’র বেশি চুরি হওয়া মোবাইল ফোন উদ্ধার করে মালিকের কাছে ফিরিয়ে দিতে সক্ষম হয়েছে।

কেএমপি’র অতিরিক্ত উপপুলিশ কমিশনার শেখ ইমরান বলেন, খুলনা মহানগরী অধিক্ষেত্রে ফেব্রুয়ারি মাসে দায়ের হওয়া মামলার সংখ্যা বিগত জানুয়ারি মাসে দায়ের হওয়া মামলার চেয়ে ৩৭টি কম। এসব মামলা নিয়ে মহানগর পুলিশের তদন্তে উল্লেখযোগ্য অগ্রগতি রয়েছে। আসন্ন রমজানে আইনশৃঙ্খলারক্ষা ও যানজট নিয়ন্ত্রণে মেট্রোপলিটন পুলিশের তৎপরতা আরো বৃদ্ধি করা হবে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, রমজান মাসে জেলায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে তদারকি বৃদ্ধি করা হবে। সড়ক দূর্ঘটনা প্রতিরোধে সড়কের ওপর নির্মাণ সামগ্রী ফেলে রাখা বন্ধ করা এবং রোডমার্কিং ও গতিসীমা নির্দেশক স্থাপন করা প্রয়োজন। খুলনার উপকূলীয় এলাকায় কৃষি জমিতে লবণ পানি প্রবেশ বন্ধ করতে হবে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা সভায় বিগত মাসে খুলনা জেলা ও মহানগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। খুলনা জেলা অধিক্ষেত্রে বিগত ফেব্রুয়ারি মাসে ১৫৬টি মামলা দায়ের হয়েছে যা বিগত জানুয়ারি মাসে দায়ের হওয়া মামলার চেয়ে নয়টি কম। খুলনা মহানগরী অধিক্ষেত্রে ফেব্রুয়ারি মাসে ১১৮টি মামলা দায়ের হয়েছে যা বিগত জানুয়ারি মাসে দায়ের হওয়া মামলার চেয়ে ৩৭টি কম।

সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাসহ কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park