বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
পাইকগাছার গদাইপুর ইউ’পিতে ১৫৪৭টি পরিবারের মাঝে টিসিবি পন্য বিতরণ খুলনায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বাগেরহাটের রামপালে ইছালে ছওয়াব মাহফিলের রান্না করা মাংশ বিক্রি করায় এলাকায় তীব্র ক্ষোভ পুলিশ ও র‍্যাব এর যৌথ অভিযানে উদ্ধার হলো মহাসিন স্কুলের প্রধান শিক্ষকের পূত্র শাফিন বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড আজ কেসিসির সাবেক কাউন্সিলর পিন্টুর বাসভবনে হামলার সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে পানি সংরক্ষণের জলাধার বিতরণ খুলনার দিঘলিয়া উপজেলার প্রার্থীদের মনোনয়নপত্র জমা ছোট পর্দার অভিনেতা রুমির ইন্তেকাল

খুলনায় টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম শুরু

খুলনার কাগজ
  • আপডেট সময় : সোমবার, ১ আগস্ট, ২০২২

 

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) নিয়মিত পণ্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে আজ সোমবার(১ আগষ্ট)।

সারা দেশের এক কোটি পরিবার কার্ডধারী আজ থেকে পর্যায়ক্রমে টিসিবির ভর্তুকি মূল্যের পণ্য কিনতে পারবেন।

টিসিবির পক্ষ থেকে গতকাল রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিলো, এবার নিম্ন আয়ের পরিবার কার্ডধারী ভোক্তারা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, এক কেজি চিনি, দুই কেজি পেঁয়াজ ও দুই কেজি মসুর ডাল কিনতে পারবেন। প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, প্রতি কেজি পেঁয়াজ ২০ টাকা ও এক কেজি মসুর ডাল ৬৫ টাকায় বিক্রি হবে। তবে, শুধু সিটি করপোরেশন এলাকা ও টিসিবির আঞ্চলিক কার্যালয় সংশ্লিষ্ট জেলাগুলোতে পেঁয়াজ বিক্রি হবে।

টিসিবি খুলনা আঞ্চলিক প্রধান মোঃ রবিউল মোর্শেদ। তিনি বলেন, জুলাই মাসের ৫ তারিখে টিসিবির পণ্য বিক্রি বন্ধ হয়ে যায়। কেন্দ্র থেকে আবারও সূলভমূল্যে টিসিবির পণ্য বিক্রির প্রজ্ঞাপণ জারি করা হয়। তবে চিনি, তেল ও ডালের সাথে নতুন করে যুক্ত করা হয়েছে পেঁয়াজ।

তিনি বলেন, আজ থেকে ৪ আগস্ট পর্যন্ত সিটি কর্পোরেশনের ৩২ টি ওয়ার্ডের উপকারভোগীরা কার্ডের মাধ্যমে পণ্য কিনতে পারবেন।

টিসিবির প্যাকেজ মূল্য নিধারণ করা হয়েছে ৪৪৫ টাকা। প্রতিটি প্যাকেজে থাকবে ১৩০ টাকায় ২ কেজি ডাল, ৪০ টাকায় ২ কেজি পেঁয়াজ, ৫৫ টাকায় ১ কেজি চিনি এবং ২২০ টাকায় ২ লিটার তেল।

তিনি আরও বলেন, বিক্রি কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য সরকারি দপ্তরের কর্মকর্তারা তদারকির নিয়োজিত রয়েছেন।

আজ নগরীর খুলনা সিটি করপোরেশন এলাকায় ১, ২, ৩, ৪, ২৮, ২৯, ৩০ ও ৩১ নং ওয়ার্ডে। আগামীকাল (২ আগস্ট) ৫, ৬, ৭, ৮, ২৪, ২৫, ২৬ ও ২৭ নং ওয়ার্ডে। ৩ আগস্ট ৯, ১০, ১১, ১২, ২০, ২১, ২২ ও ২৩ নং ওয়ার্ডে। ৪ আগস্ট ১৩, ১৪, ১৫, ১৬, ১৭, ১৮ ও ১৯ নং ওয়ার্ডে সূলভমূল্যে টিসিবির পণ্য বিক্রি করা হবে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park