বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
পাইকগাছার গদাইপুর ইউ’পিতে ১৫৪৭টি পরিবারের মাঝে টিসিবি পন্য বিতরণ খুলনায় ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বাগেরহাটের রামপালে ইছালে ছওয়াব মাহফিলের রান্না করা মাংশ বিক্রি করায় এলাকায় তীব্র ক্ষোভ পুলিশ ও র‍্যাব এর যৌথ অভিযানে উদ্ধার হলো মহাসিন স্কুলের প্রধান শিক্ষকের পূত্র শাফিন বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড আজ কেসিসির সাবেক কাউন্সিলর পিন্টুর বাসভবনে হামলার সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন পাইকগাছায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে পানি সংরক্ষণের জলাধার বিতরণ খুলনার দিঘলিয়া উপজেলার প্রার্থীদের মনোনয়নপত্র জমা ছোট পর্দার অভিনেতা রুমির ইন্তেকাল

খুলনার ডুমুরিয়ায় এলজিইডি’র উদ্যেগে মান নিয়ন্ত্রণ ল্যাবের উদ্বোধন

খুলনার কাগজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩

 

তুষার কবিরাজ ডুমুরিয়া খুলনা প্রতিনিধি।।গুণগত মানসম্পন্ন কাজের মাধ্যমে প্রকৌশলীদের জাতীয় উন্নয়নে অবদান রাখার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেন টেকসই উন্নয়ন হলে সে উন্নয়নের সুফল সবাই পায়।প্রকৌশলীদের উদ্যেশে মন্ত্রী বলেন,‘আমি মনে করি আপনাদের সবার মধ্যে অফুরন্ত শক্তি সুযোগ এবং মেধা আছে। আপনারা আপনাদের সুযোগ কাজে লাগাতে পারেন। মানুষের চাহিদা অফুরন্ত, সেই অফুরন্ত চাহিদাকে পূরণ করতে হলে প্রকৌশলীদের আন্তরিকতা ও একাগ্রতার মাধ্যমে কাজ করতে হবে।

তিনি আজ বৃহস্পতিবার সকালে খুলনার ডুমুরিয়াসহ সারাদেশের ২৩০টি উপজেলায় নির্মাণ সামগ্রীর গুনগত মান পরীক্ষন ল্যাব উদ্বোধন এবং চলমান প্রকল্প নিয়ে পরিচালকদের সঙ্গে প্রকল্পের অগ্রগতির বিষয়ে সভা এবং ২০২২-২৩ সালের প্রকল্প বাস্তবায়নের কর্মপরিকল্পনা সভায় ভার্চুয়ালী সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উন্নয়নের জন্য উন্নত যোগাযোগ ব্যবস্থা অপরিহার্য উল্লেখ করে তিনি বলেন, ‘সারা বাংলার প্রত্যন্ত অঞ্চলে বসবাসরত মানুষের যোগাযোগ ব্যবস্থার যদি উন্নয়ন এবং ন্যায্য অবকাঠামো প্রতিষ্ঠা করা যায় তাহলে সত্যিকার অর্থে বাংলাদেশ পিছিয়ে থাকবে না। আমরা সবাই জানি অর্থনৈতিক উন্নয়নের জন্য যোগাযোগটাই সব থেকে মুখ্য। যেখানে যোগাযোগ ব্যবস্থা প্রতিষ্ঠিত করা সম্ভব হয়েছে সেখানে অর্থনৈতিক উন্নয়ন ঘটেছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর গ্রামীণ যোগাযোগ ও অবকাঠামো উন্নয়নের কাজ করছে বলে উল্লেখ করে তিনি বলেন, ‘আমাদের অর্থনৈতিক উন্নতি জরুরি। কারণ এতে শুধু দেশের মানুষের ভাগ্যের উন্নয়নই হয় না, বহির্বিশ্বে জাতি হিসেবে আমাদের সম্মান বৃদ্ধি পায়।

জানা গেছে, সারাদেশে চলমান কাজের গুণগত মান নির্ণয় করার জন্য উপজেলা পর্যায়ে ল্যাব স্থাপনের জন্য উদ্যোগ নেওয়া হয়েছে।

সরকারি প্রকল্পের পাশাপাশি বেসরকারি এবং ব্যক্তিগত পর্যায়ে কেউ চাইলে তিনি কাজের গুনগত মান নির্ণয়ের জন্যে ইট,বালু,মাটি,সিমেন্ট, রডসহ প্রয়োজনীয় নির্মাণ সামগ্রীর গুনগত মান নির্ণয়ের পরীক্ষা করার সুযোগ পাবেন এই মান নিয়ন্ত্রণ ল্যাব থেকে।

স্হানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ডুমুরিয়ার আয়োজনে মান নিয়ন্ত্রণ ল্যাবের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্হানীয় সরকার প্রকৌশল দপ্তর,খুলনার অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ মিজানুর রহমান, তত্বাবধায়ক প্রকৌশলী সাঈদ আহম্মেদ বাসেদ,নির্বাহী প্রকৌশলী এ,কে,এম,আনিচুজ্জামান,
উপজেলা প্রকৌশলী মোঃ রবিউল ইসলামসহ উপসহকারি প্রকৌশলীগণ,স্হানীয় ঠিকাদারবৃন্দ এ সময় উপস্হিত ছিলেন।এতে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park