বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:২২ অপরাহ্ন
শিরোনাম :

খুলনার এক হাজার ২৫ টি মন্ডপে শারদীয় দূ্র্গোৎসবের আয়োজন

খুলনার কাগজ
  • আপডেট সময় : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

নিজস্ব প্রতিবেদক।।জেলার মন্ডপে মন্ডপে সাজ সাজ রং। প্রতীমা তৈরির কাজ চলছে। জেলায় এক হাজার২৫ টি মন্ডপে এবারের শারদীয় দূ্র্গোৎসবের আয়োজন। গতবারের চেয়ে এবারে ২৩ টি মন্ডপ বেশি। ১অক্টবর থেকে পূজা শুরু, ৫ অক্টোবর বিজয়া দশমী।

হিন্দু সম্প্রদায়ের বিশ্বাস মতে” দেবীর গজে আগমন, নৌকায় গমন। মন্ডপে মন্ডপে শিল্পিরা কাজে ব্যাস্ত। গেলো  দুবছর করনা মহামারীর কারনে উৎসবমুখর পরিবেশ ছিল না, সংক্ষিপ্ত পরিসরে ছিল পূজার আয়োজন।
জেলা পূজা উদজাপন পরিষদের সূত্র জানায়, মহানগরীর ৩১ টি ওয়ার্ডে ১৩০ টি, দিঘলিয়া উপজেলায় ৬০টি, তেরোখাদা উপজেলায় ১০৯ টি, রূপসা উপজেলায় ৭৬ টি, বটিয়াঘাটা উপজেলায় ১১৫ টি, দাকোপ উপজেলায় ৮৫ টি, ফুলতলা উপজেলায় ৩৪ টি, ডুমুরিয়া উপজেলায় ২০৬ টি, পাইকগাছা উপজেলায় ১৫৪ টি এবং কয়রা উপজেলায় ৫৬ টি মন্ডপে দুর্গোৎসবের আয়োজন চলছে।
জেলা পূজা উদজাপন পরিষদের সভাপতি অধ্যাপক কৃষ্ণ পদ দাশ জানান, ইতিমধ্যেই সকল তথ্যাদি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে জানানো হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে মন্ডপ এলাকায় পুলিশি টহল বাড়ানোর দাবি করা হয়েছে।
নগর পূজা উদজাপন পরিষদের সভাপতি শ্যামল হালদার জানান, মন্ডপে মন্ডপে আলোকসজ্জার অনুমতি চাওয়া হয়েছে।  তিনি বলেন, প্রতিটি মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন করা হবে।
উল্লেখ্য মহানগরি এলাকায় জেলখানা ঘাট ও দৌলতপুর খেয়া ঘাটে বিসর্জনের সময় পুলিশি পাহারা থাকবে। পূজার পাঁচ দিন মন্ডপ এলাকায় র্র্যাবের টহল থাকবে।।
Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park