রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন

খুলনায় বিশ্ব মেট্রোলজি দিবস পালন

খুলনার কাগজ
  • আপডেট সময় : শনিবার, ২০ মে, ২০২৩

 

 

স্টাফ রিপোর্টার।।আজ শনিবার (২০ মে) বিশ্ব মেট্রোলজি দিবস।ওজন ও পরিমাপ বিষয়ে সচেতনতা তৈরিতে প্রতিবছর বিশ্বব্যাপী দিবসটি পালন করা হয়ে থাকে। বিশ্ব মেট্রোলজি দিবসের এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘পরিমাপ বৈশ্বিক খাদ্য ব্যবস্থার সহায়ক’।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা পৃথক বাণী দিয়েছেন। এছাড়া আন্তর্জাতিক সংস্থা ‘ইন্টারন্যাশনাল ব্যুরো অব ওয়েটস অ্যান্ড মেজার্স’ এবং ‘ইন্টারন্যাশনাল ব্যুরো অব লিগ্যাল মেট্রোলজির (বিআইএমএল)’ প্রধানরা বাণী দিয়েছেন।

বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষে জাতীয় মান সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

এ কর্মসূচির অংশ হিসেবে বিএসটিআইর প্রধান কার্যালয়ের পাশাপাশি বিভাগীয় ও জেলা কার্যালয়গুলোতে আলোচনা সভাসহ প্রচার-প্রচারণামূলক কার্যক্রম গ্রহণ করা হয়েছে। বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতারে বিশেষ সাক্ষাৎকার ভিত্তিক আলোচনা অনুষ্ঠান সম্প্রচারের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি মোবাইল ফোনে ক্ষুদে বার্তা (এসএমএস) পাঠানোর ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া রাজধানীসহ বিভাগীয় ও জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড লাগানো হয়েছে।

আজ বেলা ১১টায় খুলনার বিএসটিআইয়ের বিভাগীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।অতিরিক্ত বিভাগীয় কমিশনার সার্বিক মো: ফিরোজ শাহ, সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এর পক্ষে মো: ইউসুফ আলী,উপ-পরিচালক স্থানীয় সরকার মন্ত্রণালয় খুলনা,শরীফ আতিয়ার রহমান সিনিয়র সহ-সভাপতি খুলনা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, এম নাজমুল আলম ডেবিট,সাধারন সম্পাদক ক্যাব খুলনা,ঝিনাইদহ চেম্বার অফ কমার্স এর সহ-সভাপতি মো: নাসিম উদ্দিন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ার মোঃ সেলিম রেজা,পরিচালক বিএসটিআই খুলনা।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন মাহমুদুল হাসান।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park