সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৩ অপরাহ্ন
শিরোনাম :
বটিয়াঘাটায় কৃষি ব্যাংক কর্তৃক গ্রাহক সেবা উন্নয়ন বিষয় মতবিনিময় সভা ইবাদত বন্দেগী আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র শবে বরাত পালিত বাংলাদেশের বিচারকাজ পর্যবেক্ষণ করলেন ভারতের প্রধান বিচারপতি গর্ভের সন্তানের লিঙ্গ পরিচয় প্রকাশ করা যাবে না: হাইকোর্ট বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৫০ নারী, গেজেট মঙ্গলবার পাইকগাছায় ৫০০’গ্রাম গাঁজা সহ আটক-২ অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ সরদার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) প্রাপ্তির জন্য নির্বাচিত খুলনায় ভয়াবহ অগ্নিকাণ্ডে চারটি দোকান ভস্মীভূত কুরআন ও দ্বীনি শিক্ষা শিক্ষার্থীদের ধর্মীয় মূল্যবোধের আদর্শ নাগরিক গড়ে তুলবে ; শেখ জুয়েল এমপি নগরীতে মোটরসাইকেলের ধাক্কায় যুবক নিহত

খুলনায় কলেজ অধ্যক্ষর বিরুদ্ধে মানববন্ধন

খুলনার কাগজ
  • আপডেট সময় : বুধবার, ১১ জানুয়ারি, ২০২৩

রূপসা প্রতিনিধি : খুলনায় সরকারি বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল্লাহ হাবিব এর বিরুদ্ধে কলেজের অর্থ আত্মসাৎ ও নানা অনিয়মের অভিযোগ এনে ও তার অপসারনের দাবিতে মানববন্ধন করেছে কলেজের শিক্ষার্থীরা।
বুধবার (১১জানুয়ারী) সকাল ১১টায় কলেজ গেটে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তৃতা করেন নাজিব মোড়ল, বিএম সাইফুজ্জামান সাগর, রমজান হোসেন রিকী, আবির হোসেন হৃদয়সহ অনেকেই।

বক্তারা বলেন অধ্যক্ষ সরকারি বরাদ্দের টাকা মালামাল ক্রয় না করে অর্থ উত্তোলন করেন এবং ছাত্র-ছাত্রীদের নিকট থেকে ভর্তি ফরম, প্রশংসাপত্র, সার্টিফিকেট ও বিদ্যুৎ বিল বাবদ অর্থ আদায় করলেও তা কলেজ হিসেবে জমা দেন নাই।

এছাড়া বিভিন্ন পরীক্ষা হতে বিধি মোতাবেক বন্টনের পূর্বেই ব্যক্তিগত চাহিদা অনুযারী টাকা গ্রহণঃ বিভিন্ন পরীক্ষায় বন্টনযোগ্য টাকার অতিরিক্ত টাকা গ্রহণ করেন বলে জানায়। বিভিন্ন জাতীয় দিবস পালনে অনিহার অভিযোগ। মোঃ অব্দুল্লাহ হাবিব অধ্যক্ষ সরকারি বঙ্গবন্ধু কলেজ ২০/০২/২০২১ তারিখে দায়িত্বভার গ্রহণ করেন। দায়িত্বভার গ্রহণ এর পূর্বে ২০১৯ ও ২০২০ সালে ও এবং ২০২১ ও ২০২২ কলেজে পালিত বিভিন্ন জাতীয় দিবস পালনে খরচের একটি তুলনামুলক চিত্র ও অধ্যক্ষ কর্তৃক সরবরাহকৃত স্থির চিত্র থেকে অনুষ্ঠান পালনে বড়ধরনের পার্থক্য লক্ষ করা যায়।

আরো বলেন,অধ্যক্ষ সরকারি বঙ্গবন্ধু কলেজ, রূপসা শিরোনামে ০১/০৪/২০২১ তারিখ রুপালী ব্যাংক লিমিটেড রাজাপুর শাখা, খুলনায় ব্যক্তিগত লেনদেনের ২৯৫৬০১০০১২৫৭৮ নং একটি হিসাব খোলা হয়।

পরবর্তীতে সমালোচনা ও সন্দেহের অবকাশ দেখা দেওয়ায় ২১/০৪/২০২২ তারিখ হিসাব নং টি বন্ধ করা হয় বলে তারা দাবী করেন।

এ ব্যাপারে অধ্যক্ষ বলেন, কোনো শিক্ষকের ভ্রমণ বিল উত্তোলন করেননি, একজনের নামে বরাদ্দকৃত বিল অন্যজন উঠাতে পারেন না।

উক্ত টাকা বিভিন্ন আর্থিক বছরের সরকারি বরাদ্দ, কলেজের বিভিন্ন কাজের সুবিধার জন্য ভিন্ন হিসাব নং রাখা হয় ও সেখান থেকে পরবর্তীতে মালামাল ক্রয় করা হয়েছে। তবে মালামাল ক্রয় এর টাকা দিয়ে ব্যাংকে অধ্যক্ষ বঙ্গবন্ধু কলেজ নামে এক পৃথক হিসাব পরিচালনা করেছেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park