সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
শিরোনাম :
বটিয়াঘাটায় কৃষি ব্যাংক কর্তৃক গ্রাহক সেবা উন্নয়ন বিষয় মতবিনিময় সভা ইবাদত বন্দেগী আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র শবে বরাত পালিত বাংলাদেশের বিচারকাজ পর্যবেক্ষণ করলেন ভারতের প্রধান বিচারপতি গর্ভের সন্তানের লিঙ্গ পরিচয় প্রকাশ করা যাবে না: হাইকোর্ট বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৫০ নারী, গেজেট মঙ্গলবার পাইকগাছায় ৫০০’গ্রাম গাঁজা সহ আটক-২ অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ সরদার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) প্রাপ্তির জন্য নির্বাচিত খুলনায় ভয়াবহ অগ্নিকাণ্ডে চারটি দোকান ভস্মীভূত কুরআন ও দ্বীনি শিক্ষা শিক্ষার্থীদের ধর্মীয় মূল্যবোধের আদর্শ নাগরিক গড়ে তুলবে ; শেখ জুয়েল এমপি নগরীতে মোটরসাইকেলের ধাক্কায় যুবক নিহত

কয়রায় গুনিজন সম্মাননা প্রদান

খুলনার কাগজ
  • আপডেট সময় : সোমবার, ৩ জুলাই, ২০২৩

 

কয়রা (খুলনা)প্রতিনিধি : খুলনার কয়রা উপজেলার বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ছয় ক্যাটাগরিতে মোট ৮০ জন গুনিব্যক্তি ও প্রতিষ্ঠানকে কয়রা সাংবাদিক ফোরামের পক্ষ হতে সম্মাননা প্রদান করা হয়েছে।
রবিবার বিকালে কয়রা সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অডিটরিয়মে সম্মাননা প্রদান অনুষ্ঠান আয়োজিত হয়।কয়রা সাংবাদিক ফোরাম গুনিজন সংবর্ধনা অনুষ্ঠানে কয়রার শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ১৫ জন  শিক্ষক ও সমাজসেবক,৩০টি সামাজিক সংগঠন,১২ জন ইয়ুথ আইকন,১৫ জন পল্লী চিকিৎসক,৮ জন কবি সাহিত্যিক কে সম্মাননা প্রদান করা হয়।
কয়রা সাংবাদিক ফোরামের সভাপতি তারিক লিটু
সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা -৬ আসনের সংসদ সদস্য মো.আক্তারুজ্জামান বাবু। বিশেষ অতিথি ছিলেন দৈনিক দেশের কণ্ঠ ও ডেইলী এক্সপ্রেসের সম্পাদক মো.আলমগীর হোসেন,ইউপি চেয়ারম্যান এস.এম বাহারুল ইসলাম,সরদার নুরুল ইসলাম কোম্পানী,জিয়াউল হক জুয়েল,প্যানেল চেয়ারম্যান লুৎফর রহমান,কয়রা সাংবাদিক ফোরামের প্রধান উপদেষ্টা খায়রুল আলম,উপদেষ্টা মো.হাফিজুর রহমান মিস্ত্রী,এস.এম জিয়াদ আলী,স্বেচ্ছাসেবী সংগঠক আল আমিন ফরহাদ,কয়রা ইউনিয়নের পল্লী চিকিৎসকদের সংগঠনের সভাপতি মো.সুরাত,ইমাম পরিষদ কয়রা উপজেলার সাধারণ সম্পাদক মাওলানা মাসুদুর রহমান,ছাত্রলীগ নেতা মো.শরিফুল ইসলাম টিংকু,আমিরুর রহমান বাদল,নিয়াজ মোর্শেদ আফরিক,শিক্ষক কবির হোসেন,ইউপি সদস্য আবু সাইদ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কয়রা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মো.গোলাম মোস্তফা। অনুষ্ঠানে সম্মাননা প্রাপ্ত গুণী ব্যক্তি ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা তাদের অনুভূতি প্রকাশ করেন।অনুষ্ঠানে উপস্থিত থেকে সম্মাননা গ্রহণ করেন শিক্ষাবিদ এবিএম ইমতিয়াজ উদ্দীন,লেখক আ.ব.ম আব্দুল মালেক,শামস উদ্দীন সানা, কবি আব্দুর রাজ্জাক মদিনাবাদী,মনোরঞ্জন মন্ডল,অধ্যক্ষ ড.চয়ন কুমার রায় অন্যান্য গুনি ব্যক্তিবর্গ।
উপকূলীয় এলাকার জনগনের সার্বক্ষণিক খোঁজখবর ও স্বাধীনতার পর কয়রা এলাকায় সব থেকে বেশি উন্নয়ন মূলক কাজ বাস্তবায়ন করায় এবং উপকূলীয় পরিবেশ সুরক্ষা ও আর্থ সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখায় কয়রা সাংবাদিক ফোরামের পক্ষ হতে সংসদ সদস্য মো.আক্তারুজ্জামান বাবু কে উপকূল বন্ধু উপাধিতে ভূষিত করা হয়।এসময় অনুষ্ঠানে উপস্থিত গুনীব্যক্তি ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা সর্বসম্মতিতে সংসদ সদস্য মো.আক্তারুজ্জাম বাবু’র অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক দেশের কণ্ঠের সম্পাদক মো.আলমগীর হোসেন বলেন,আমাদের সমাজে অনেক গুণীব্যক্তি আছেন, আমরা তাদের বেঁচে থাকতে সম্মান জানাই না, প্রশংসাও করি না। যখন সেই গুণী ব্যক্তি আমাদের কাছ থেকে চিরবিদায় নেয়, তখনই যেন আমরা তার প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠি।কয়রা সাংবাদিক ফোরাম গুনিদের সম্মাননা দিচ্ছে এটি সত্যিই প্রশংসার দাবিদার, এমন উদ্যোগ কয়রার ইতিহাসে আগে কেহ কখনও নেয়নি।
গুনিজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মো.আক্তারুজ্জামান বাবু বলেন,গুনিজদের নিয়ে এমন আয়োজন কয়রায় ইতিপূর্বে হতে দেখেনি।গুনিজনদের সম্মানিত করায় তাঁরা আরো বেশি ভাল কাজ করার অনুপ্রেরণা পাবেন।গুণী ব্যক্তিদের গুণগান না গাইলে, সম্মান না করলে গুণী তৈরি হয় না।মানুষ যখন ভাল কাজের প্রতিদান পাবে তখন অবশ্যই তারা ভাল কাজে উৎসাহিত হবে। গুনিজনদের সম্মাননা জানানো তাঁদের কাজের মূল্যায়নের পাশাপাশি নতুন প্রজন্মকেও অনুপ্রেরণা যোগাবে। আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়তে গুনিজনদের ভূমিকা রাখতে হবে।
Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park