শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
খুলনায় পাঁচ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসবের উদ্বোধন স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে পাশাপাশি শায়িত হলেন মোবারক কে কোন মন্ত্রণালয় পেলেন নতুন প্রতিমন্ত্রীরা ঝিনাইদহ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন সভাপতি রায়হান, সম্পাদক ফয়সাল যে কোন ধর্মীয় উৎসব সকলের মাঝে সম্প্রীতি বন্ধনের সৃষ্টি করে : ভূমিমন্ত্রী বাগেরহাটের রামপালে সাংবাদিক তুহিনের ব্যাবসা প্রতিষ্ঠানে দূর্ধর্ষ চুরি পাইকগাছায় জুয়ার সরঞ্জাম ও নগদ অর্থ সহ জুয়াড়ি আটক-৮ বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে নারী-শিশুসহ এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৪৫ জন খুলনার বইমেলায় পৌনে ৫ কোটি টাকার বই বিক্রি কাচ্চি ভাই’‌তে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১১ ইউনিট

উদ্বোধনী ম্যাচে কাতার-ইকুয়েডের মুখোমুখি

খুলনার কাগজ
  • আপডেট সময় : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
স্পোর্টস ডেস্ক।আরব বিশ্বের প্রথম দেশ হিসেবে ফুটবল বিশ্বকাপের আয়োজক হওয়ার গৌরব অর্জন করল কাতার। এবারের বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক কাতারের প্রতিপক্ষ ইকুয়েডর।
কাতারের দোহার আল বাইত স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০টায় উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আমেরিকার দেশ ইকুয়েডরের মুখোমুখি হয় কাতার। এই ম্যাচের মধ্য দিয়ে দিয়ে বিশ্বকাপে অভিষেক হবে কাতারের।
অন্যদিকে ইকুয়েডরের এটি চতুর্থ বিশ্বকাপ। অভিজ্ঞতার পাশাপাশি ফিফা র‌্যাংকিংয়েও কাতারের (৫০) চেয়ে এগিয়ে ইকুয়েডর (৪৪)। তবে আয়োজক হওয়ার সুবাদে এই প্রথম বিশ্বকাপে খেলার সুযোগ পাওয়া কাতার ২০১৯ সালে এশিয়া কাপ জিতে বুঝিয়ে দিয়েছে, এই পর্যায়ে খেলার যোগ্যতা তাদের আছে। তাদের সামনে এখন শঙ্কা ও সম্ভাবনার যুগল হাতছানি।
২০০২ আসরে ফ্রান্সের বিপক্ষে সেনেগালের অভাবনীয় জয়ের পর বিশ্বকাপ অভিষেক জয়ে রাঙাতে পারেনি কোনো নবাগত দল। আবার ২০০৬ আসর থেকে আয়োজক দেশের ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরুর রীতি চালুর পর উদ্বোধনী ম্যাচে কখনো হারেনি স্বাগতিক দল।
এবার কাগজে-কলমে ইকুয়েডর ফেভারিট হলেও জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী কাতার। এর আগে ২০১৮ সালে দুই দলের একমাত্র সাক্ষাতে কাতার জিতেছিল ৪-৩ গোলে। ইকুয়েডরের দুই খেলোয়াড় দেখেছিলেন লাল কার্ড।
আজ লড়াইটা হবে ইকুয়েডরের রক্ষণের সঙ্গে কাতারের আক্রমণভাগের। রক্ষণ জমাট হলেও শেষ পাঁচ ম্যাচে ইকুয়েডরের গোল মাত্র একটি। অধিনায়ক এনার ভ্যালেন্সিয়া ছাড়া আক্রমণভাগে ভরসা করার মতো কেউ নেই দলটির।
অন্যদিকে টানা পাঁচ ম্যাচে অপরাজিত কাতারের সব পজিশনেই রয়েছে ভালো বিকল্প। আক্রমণে আলমায়েজ আলী ও আকরাম আফিফ গড়ে দিতে পারেন ব্যবধান। রক্ষণে আবদেল করিম হাসান ও মাঝমাঠে ভরসা অধিনায়ক হাসান আল-হেদোস।
Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park