শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
খুলনায় পাঁচ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসবের উদ্বোধন স্ত্রী ও তিন সন্তানকে নিয়ে পাশাপাশি শায়িত হলেন মোবারক কে কোন মন্ত্রণালয় পেলেন নতুন প্রতিমন্ত্রীরা ঝিনাইদহ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন সভাপতি রায়হান, সম্পাদক ফয়সাল যে কোন ধর্মীয় উৎসব সকলের মাঝে সম্প্রীতি বন্ধনের সৃষ্টি করে : ভূমিমন্ত্রী বাগেরহাটের রামপালে সাংবাদিক তুহিনের ব্যাবসা প্রতিষ্ঠানে দূর্ধর্ষ চুরি পাইকগাছায় জুয়ার সরঞ্জাম ও নগদ অর্থ সহ জুয়াড়ি আটক-৮ বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে নারী-শিশুসহ এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৪৫ জন খুলনার বইমেলায় পৌনে ৫ কোটি টাকার বই বিক্রি কাচ্চি ভাই’‌তে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১১ ইউনিট

ইসরায়েলি হামলা: ১০ ফিলিস্তিনির প্রাণহানি

খুলনার কাগজ
  • আপডেট সময় : শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩

ইসরায়েলি বাহিনীর হামলায় ফিলিস্তিনের পশ্চিম তীরে অন্তত ১০ জনের প্রাণহানি হয়েছে। গত বছরের শুরু থেকে ইসরায়েলি হামলা জোরদার করার পর এটিই সবচেয়ে মারাত্মক হামলা বলে জানিয়েছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) এ হামলা চালানো হয়েছে বলে শুক্রবার (২৭ জানুয়ারি) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে জানানো হয়েছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, পশ্চিম তীরে হামলার পর জেনিন শরণার্থী ক্যাম্পের ৯ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ছাড়া উত্তর জেরুজালেমের আল-রাম শহরের আরও একজনের মৃত্যু হয়েছে।

 

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনিরা এটিকে জঘন্য হত্যাকাণ্ড বলে বর্ণনা করেছেন। এ হামলায় আরও অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

 

নিহতদের মধ্যে মাগদা ওবায়েদ নামে এক বৃদ্ধা রয়েছেন বলে জেনিন হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। এদিকে হামলার পর ইসরায়েলি বাহিনী জেনিন থেকে সরে গিয়েছে। তারা জানিয়েছে, মৃত্যুর বিষয়টি তারা খতিয়ে দেখছে।

এ ছাড়া আল আকসা শহীদ বিগ্রেডের সদস্য ইজ আল-দিন সালাহাত নিহত হয়েছেন বলে দলটির নেতারা দাবি করেছেন।

এদিকে আহতদের হাসপাতালে ভর্তি করা হচ্ছে। পরিস্থিতি খুবই ভয়াবহ হয়ে উঠেছে। তবে ইসরায়েলি বাহিনী অ্যাম্বুলেন্স ও চিকিৎসাসেবা দিতে বাধা দিচ্ছে বলে অভিযোগ করেছেন জেনিন পাবলিক হাসপাতালের প্রধান উইসাম বাকার।

ফিলিস্তিনের পশ্চিম তীরের হত্যাকাণ্ডের পরিপ্রেক্ষিতে ইসরায়েলের সঙ্গে ফিলিস্তিনি কর্তৃপক্ষ নিরাপত্তা সমন্বয় স্থগিত করবে বলে জানিয়েছেন ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) মুখপাত্র নাবিল আবু রুদেনেহ। রামাল্লাহয় এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বার বার ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসন আন্তর্জাতিক আইনের লঙ্ঘন। বৃহস্পতিবারের এই হত্যাকাণ্ডের জন্য তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল গঠনের আহ্বান জানান।

এদিকে এ ঘটনায় ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস তিন দিনে শোক ও জাতীয় পতাকা অর্ধনমিত রাখার ঘোষণা করেছেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park