সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন
শিরোনাম :
বটিয়াঘাটায় কৃষি ব্যাংক কর্তৃক গ্রাহক সেবা উন্নয়ন বিষয় মতবিনিময় সভা ইবাদত বন্দেগী আর ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র শবে বরাত পালিত বাংলাদেশের বিচারকাজ পর্যবেক্ষণ করলেন ভারতের প্রধান বিচারপতি গর্ভের সন্তানের লিঙ্গ পরিচয় প্রকাশ করা যাবে না: হাইকোর্ট বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৫০ নারী, গেজেট মঙ্গলবার পাইকগাছায় ৫০০’গ্রাম গাঁজা সহ আটক-২ অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ সরদার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) প্রাপ্তির জন্য নির্বাচিত খুলনায় ভয়াবহ অগ্নিকাণ্ডে চারটি দোকান ভস্মীভূত কুরআন ও দ্বীনি শিক্ষা শিক্ষার্থীদের ধর্মীয় মূল্যবোধের আদর্শ নাগরিক গড়ে তুলবে ; শেখ জুয়েল এমপি নগরীতে মোটরসাইকেলের ধাক্কায় যুবক নিহত

আপদকালীন খাদ্য মজুদে সরকার ব্যর্থ: বিএনপি

খুলনার কাগজ
  • আপডেট সময় : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২

সরকার আপদকালীন খাদ্য মজুদ করতে ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

মঙ্গলবার (০১ নভেম্বর) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, গতকাল সোমবার দলের স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল সভা হয়েছে। সভায় সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত অনির্বাচিত প্রধানমন্ত্রীর উক্তি ‘সামনের বছর দুর্ভিক্ষ হতে পারে’ নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। সভা মনে করে, এই উক্তিতে এটা স্পষ্ট প্রতীয়মান হয় যে, সরকার আপদকালীন খাদ্য মজুদ করতে ব্যর্থ হয়েছে। একই সঙ্গে খাদ্য-শষ্য আমদানি গত চার মাসে প্রায় ৩৭ শতাংশ হ্রাস পেয়েছে। এটা উদ্বেগজনক।

 

সরকারের খাদ্য মন্ত্রণালয়, খাদ্য অধিদফতরের নজিরবিহীন দুর্নীতি, উদাসীনতা ও অযোগ্যতার কারণে খাদ্য নিরাপত্তা চরম হুমকির সম্মুখীন। একই সঙ্গে দুর্নীতির কারণে অপ্রয়োজনীয় প্রকল্পে ব্যয়ের ফলে ডলার সংকটে আমদানির জন্য এলসি খুলতে না পারায় আমদানিকে ব্যাহত করছে। রিজার্ভ থেকে অনৈতিকভাবে ডলার সরিয়ে নেওয়া, প্রবাসীদের আয় বৈদেশিক মুদ্রা বিদেশে হুন্ডি করে প্রতিবছর ৭/৮ বিলিয়ন ডলার পাচার করে এই পরিস্থিতিকে জটিল করে ফেলেছে।

সার, বীজের মূল্যবৃদ্ধি, বিদ্যুৎ ও ডিজেলের অভাবে সারা দেশে সেচ কার্যক্রম ব্যাহত হওয়ায় খাদ্যশষ্য উৎপাদন ব্যয় বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন মির্জা ফখরুল। লোডশেডিংয়ের কারণে সারা দেশে স্বাস্থ্যসেবা চরমভাবে বিঘ্নিত হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকারের টার্গেট একটাই তা হলো বিএনপিকে নির্মূল করা। সেকারণে মিথ্যা মামলা দিচ্ছে, গ্রেফতারি পরোয়ানা জারি করছে। কিন্তু করলে কী হবে? মানুষ তো বিএনপিকে চায়। বিএনপির রাজনীতি হচ্ছে মানুষের রাজনীতি।

প্রশ্ন রেখে মির্জা ফখরুল বলেন, জেলে দিয়ে কি এই আন্দোলন রোধ করা যায়? এটা সরকারি দলের বেশি জানা উচিত। তাদের নেতাদের পাকিস্তান রোধ করতে পেরেছিল? পারেনি। পারা যায় না। আজকে দুর্ভাগ্য আওয়ামী লীগ সেই পাকিস্তানি শাসকদের মতোই আচরণ করছে। এই কথা বললে আবার তাদের গায়ের মধ্যে লাগে!

সংবাদ সম্মেলনে বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, মিডিয়া সেলের শায়রুল কবির খান, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park