বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
শিরোনাম :

অভয়নগরে স্পিনিং মিলে আগুন, ৫ লাখ টাকার ক্ষতি

খুলনার কাগজ
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০২৩

এসএম মমিনুর রহমান।।যশোরের অভয়নগরে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুন থেকে স্পিনিং মিলের ৫ লাখ টাকার তুলা পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার (২৩ জানুয়ারি) রাতে উপজেলার মহাকাল এলাকায় যশোর-খুলনা মহাসড়ক সংলগ্ন আল-হিকমা স্পিনিং মিলস্ লিঃ এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন নেভাতে গিয়ে শ্রমিক আহত হয়েছে বলে জানা গেছে। আহত শ্রমিকের নাম সাগর।

প্রত্যক্ষদর্শী শ্রমিকরা জানান, রাত আনুমানিক ৮ টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এসময় কর্মরত শ্রমিকরা আগুন নেভানোর চেষ্টা করতে ব্যর্থ হলে ফায়ার সার্ভিস খবর দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। এ ঘটনায় আনুমানিক পাঁচ লাখ টাকার তুলা পুড়ে গেছে এবং পানিতে ভিজে অনেক তুলা নষ্ট হয়েছে। এ সময়ে অগ্নিনির্বাপনের গ্যাস ও আগুনের তাপে সাগর নামে এক শ্রমিক আহত হয়েছেন। সে যশোর সদর উপজলার বসুন্দিয়া ইউনিয়নের ঘাপরডাঙ্গা গ্রামের বাসিন্দা। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আল-হিকমা স্পিনিং মিলের ম্যানেজার কফিল উদ্দিন জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ টন তুলা পুড়ে ও পানিতে ভিজে নষ্ট হয়ে গেছে। যার মূল্য আনুমানিক ৫ লাখ টাকা। তবে কত টাকার ক্ষতি হয়েছে তা এখনই বলা সম্ভব নয়। শ্রমিক আহতর বিষয়টি তিনি এড়িয়ে যান।

এবিষয়ে নওয়াপাড়া ফায়ার সার্ভিসের সহকারী স্টেশন অফিসার মেজবাহ ফকির জানান, সংবাদ পেয়ে দ্রুত ঘটনা স্থানে আমরা পৌঁছায় এবং আধা ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।আগুনের সূত্রপাত ও ক্ষতির পরিমাণ তদন্তের পর বলা যাবে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park