রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:১২ অপরাহ্ন

কেসিসিতে অনলাইনে হোল্ডিং ট্যাক্স আদায়ের নতুন যাত্রা শুরু

খুলনার কাগজ
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩

 

নিজস্ব প্রতিবেদক।।খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, অনলাইনে হোল্ডিং ট্যাক্স আদায়ের জন্য আজ কেসিসিতে নতুন যাত্রা শুরু হলো। বর্তমান যুগ ও সময়ের সাথে তালমিলিয়ে আমাদের চলতে হবে। অনলাইনে ট্যাক্স দেওয়ার মাধ্যমে মানুষের যেমন সময় বাঁচবে তেমনি সেবার মান বৃদ্ধি ও সুশাসন নিশ্চিত করা যাবে।

তিনি আজ (বৃহস্পতিবার) দুপুরে কেসিসি’র নগর ভবনের শহিদ আলতাফ মিলনায়তনে সিটি কর্পোরেশনে অনলাইনে হোল্ডিং ট্যাক্স আদায়ের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মেয়র আরও বলেন, শুধু হোল্ডিং ট্যাক্স নয়, ভবিষ্যতে সিটি কর্পোরেশনের সকল ট্যাক্স অনলাইন করা হবে। যেহেতু এই অনলাইন পদ্ধতি নতুন তাই জনগণ যেন সহজেই ট্যাক্স দিতে পারে সেজন্য সংশ্লিষ্টদের প্রচার-প্রচারণা বাড়ানোর জন্য আহবান জানান তিনি। অনলাইনে বিল দেওয়ার জন্য সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র আলী আকবর টিপু এবং এ্যাডভোকেট মেমরী সুফিয়া রহমান শুনু। সভায় কেসিসি’র সচিব মোঃ আজমুল হক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা প্রমুখ বক্তৃতা করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কেসিসি’র প্রধান রাজস্ব কর্মকর্তা সানজিদা বেগম। অনলাইনে হোল্ডিং ট্যাক্স আদায় সম্পর্কে ধারণাপত্র উপস্থাপন করেন এসএনভি’র সিটি কো-অর্ডিনেটর মোঃ ইরফান আহমেদ খান। অনুষ্ঠানে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, বীর মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে একই স্থানে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম পরিকল্পনার অংশ হিসেবে সুশাসন প্রতিষ্ঠায় অংশীজনের সভা, দুর্নীতি প্রতিরোধ সংক্রান্ত কর্মশালা এবং সিটি লেভেল কো-অর্ডিনেশন কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Khulnar Kagoj
ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট Shakil IT Park